ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচন কমিশন নিজেকেই প্রশ্নবিদ্ধ করেছে: জিএম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
নির্বাচন কমিশন নিজেকেই প্রশ্নবিদ্ধ করেছে: জিএম কাদের

ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, অধিকাংশ রাজনৈতিক দলের মতামত উপেক্ষা করে দেড়শো আসনে ইভিএম-এ ভোট নেওয়ার সিদ্ধান্তে নিজেকেই প্রশ্নবিদ্ধ করেছে নির্বাচন কমিশন। মনে হচ্ছে নির্বাচন কমিশন সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেলে বনানীর কার্যালয়ে জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তরের সম্মেলন প্রস্তুতি কমিটির এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এখনো দেশের নিরক্ষর ও স্বল্প শিক্ষিত মানুষ প্রার্থীর নাম পড়তে পারে না। সাধারণ মানুষ প্রতীক দেখে নির্বাচনে ভোট দেয়। অধিকাংশ রাজনৈতিক দল ও সাধারণ মানুষ মনে করছে ইভিএম হচ্ছে, ভোট কারচুপির মেশিন। তাই রাজনৈতিক দল ও সাধারণ মানুষ নির্বাচনে ইভিএম চায় না। এমন বাস্তবতায় ইভিএম-এ ভোট নেওয়ার সিদ্ধান্ত দুরভিসন্ধিমূলক। সাধারণ মানুষের ধারণা, কোনো একটি রাজনৈতিক দলকে ক্ষমতাসীন করতেই কাজ করছে নির্বাচন কমিশন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টু সভাপতিত্বে ও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান মহানগর উত্তর জাতীয় পার্টির সদস্য সচিব জাহাঙ্গীর আলম পাঠানের উপস্থাপনায় বক্তব্য রাখেন পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি, চেয়ারম্যানের উপদেষ্টা মাহবুবুর রহমান লিপটন, যুগ্ম-মহাসচিব সামছুল হক, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সাংগঠনিক সম্পাদক কাজী আবুল খায়ের প্রমুখ।

বিভিন্ন থানার নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন এ এন এম রফিকুল ইসলাম সেলিম, এম এ হাশেম, ড. নাছির উদ্দিন বকুল, আলমগীর হোসেন, আব্দুস সাত্তার, আলাল হোসেন, আলমাস, রাজ মোহাম্মদ ওমর ফারুক, আবুল বাশার, বজলুর রহমান মৃধা, মেহেদী হাসান রিয়াজ, প্রিন্সিপাল গোলাম মোস্তফা, নয়ন, মুকুল।  

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
এসএমএকে/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।