ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাম গণতান্ত্রিক জোটের হরতালে স্বাভাবিক রাজশাহী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
বাম গণতান্ত্রিক জোটের হরতালে স্বাভাবিক রাজশাহী

রাজশাহী: রাজশাহীতে অর্ধদিবস হরতাল পালন করছেন বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা। তবে হরতালেও স্বাভাবিক রয়েছে রাজশাহীর প্রাত্যাহিক জীবনযাত্রা।

হরতালের নূন্যতম কোনো প্রভাব পড়েনি নগর জীবনে।

সরেজমিন দেখা যায়, অন্যান্য দিনের মতোই সড়ক ও মহাসড়কে সকাল থেকেই চলছে সব ধরনের যানবাহন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই সংখ্যা বেড়েছে। খোলা রয়েছে অফিস-আদালত, ব্যাংক-বীমা ও ব্যবসা প্রতিষ্ঠানসহ সব কিছুই।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল ৬টায় রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ, কমিউনিস্ট পার্টি সিপিবি ও বাম গণতান্ত্রিক জোটের ৮ থেকে ১০ কর্মী জড়ো হন। এরপর তারা সাহেববাজার জিরোপয়েন্ট এলাকায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করেন।

বাম গণতান্ত্রিক জোটের এই বিক্ষোভ মিছিলটি মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়। পরে জোটের নেতাকর্মীরা সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন ও সমাবেশ করেন।  

এতে বাম গণতান্ত্রিক জোট রাজশাহী জেলা সমন্বয়কারী এনামুল হকসহ অন্য নেতাকর্মীরা বক্তব্য রাখেন। তারা বলেন, একদিকে দ্রব্যমূল্যের বৃদ্ধি করায় সাধারণ জনগণের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। অন্যদিকে আমলা ও ক্ষমতাসীনরা দেশের টাকা বাইরে পাঠিয়ে দিচ্ছে। সরকার অপরাধীদের শাস্তির আওতায় আনা দূরে থাক, তাদের ব্যাপারে খোঁজও নিচ্ছে না। এভাবে দেশ চলতে পারে না।  কাজ না হলে আরও কঠোর কর্মসূচি দেবেন বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন বাম জোটের নেতারা।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
এসএস/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।