ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হরতালে বামজোট-যুবলীগের ধাক্কাধাক্কি, আহত ৩

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
হরতালে বামজোট-যুবলীগের ধাক্কাধাক্কি, আহত ৩ হরতালে বামজোট-যুবলীগের ধাক্কাধাক্কি

ঢাকা: জ্বালানি তেল, ইউরিয়া সার, নিত্যপণ্যের মূল্য ও পরিবহন ভাড়া কমানোর দাবিতে বৃহস্পতিবার (২৫ আগস্ট) সারাদেশে বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস (৬টা-১২টা) হরতালের শেষ মুহুর্তে পল্টন মোড়ে উত্তেজনা দেখা দেয়।  

আওয়ামী লীগের এক নেতা গাড়ি নিয়ে পল্টন মোড় দিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে যাওয়ার পথে বামজোটের বাধার মুখে পড়লে গাড়ি থেকে নেমে যুবলীগের দুই কর্মী জোরপূর্বক যেতে চাইলে ধাক্কাধাক্কি শুরু হয়।

তাৎক্ষণিকভাবে পুলিশ হস্তক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

রাজধানীর পল্টন মোড়ে সকাল পৌনে এগারোটার দিকে এ ঘটনা ঘটে।

এ সম্পর্কে বাসদ জাতীয় কমিটির সদস্য নাসিরউদ্দিন প্রিন্স বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসী কর্মীরা হামলা করতে চাইলে আমাদের(বামজোট) নেতাকর্মীরা প্রতিরোধ গড়ে তোলে।  

এর আগে পুলিশি হামলায় সকাল ৯ টায় শাহবাগে ছাত্র ইউনিয়নের(জয়-নাঈম) তেজগাঁও থানার আহ্বায়ক ইরফানুল রাফিনসহ তিনজন আহত হয়। তারপর তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তবে উপস্থিত পুলিশের কর্মকর্তা এ সম্পর্কে কোনো বক্তব্য দিতে রাজি হয়নি।

এ হরতালের সমর্থনে বৃহস্পতিবার(২৫ আগস্ট) সকাল ৬ টার সময় পল্টন মোড় থেকে প্রথম মিছিল বের করেন বাম গণতান্ত্রিক জোটের নেতা-কর্মীরা।

হরতালের সমর্থনে পল্টন থেকে মিছিল বের করে ছাত্র ইউনিয়ন। এ ছাড়া বামপন্থী আরও ৯ সংগঠন হরতালের সমর্থন জানিয়ে মিছিল করেছে পল্টন এলাকায়।

এরপর সকাল সাড়ে আটটার দিকে শাহবাগে মিছিল করে ৯ ছাত্র সংগঠন। পুলিশি অবস্থানে টিকতে না পেরে তারা শাহবাগ থেকে কাটাবন মোড়ের দিকে মিছিল নিয়ে চলে যায়।

এর আগে হরতালের সমর্থনে রাস্তায় টায়ার পোড়ানোর অভিযোগে বুধবার রাত পৌনে ১১টার দিকে রাজধানীর পুরানা পল্টন মোড় থেকে আটক করা হয় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীল, মানিকগঞ্জ জেলার সভাপতি এম আর লিটন, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের কোষাধ্যক্ষ সুজন ও সাংস্কৃতিক সম্পাদক শাকিলকে।

উল্লেখ্য, গত ১৬ আগস্ট একই দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বিক্ষোভ মিছিল করতে গিয়ে বাধার মুখে পড়লে বাম গণতান্ত্রিক জোট এ হরতালের ডাক দেয়।

বাংলাদেশ সময়: ১১২৯, ২৫ আগস্ট, ২০২২ 
এনবি/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।