ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগ-বিএনপির সমাবেশের ডাক, রায়গঞ্জে ১৪৪ ধারা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
আ.লীগ-বিএনপির সমাবেশের ডাক, রায়গঞ্জে ১৪৪ ধারা 

সিরাজগঞ্জ : একই স্থানে ও একই সময়ে আওয়ামী লীগ ও বিএনপি সমাবেশ ডাকায় সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার গুরুত্বপূর্ণ তিনটি অঞ্চলসহ থানা এলাকা জুড়ে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।  

বুধবার (২৪ আগস্ট) দিনগত রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃপ্তি কণা মণ্ডল এ আদেশ জারি করেন।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল থেকে রায়গঞ্জ থানা এবং ধানগড়া পৌর এলাকা, চান্দাইকোনা ও পাঙ্গাসী ইউনিয়নে ১৪৪ ধারা জারি করেন তিনি। এ আদেশ জারির মধ্য দিয়ে এসব এলাকায় পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের গণজমায়েত, সমাবেশ, বিক্ষোভ মিছিল, শোভাযাত্রা ইত্যাদি নিষিদ্ধ করা হয়েছে।  

ইউএনও তৃপ্তি কণা এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, তিনটি স্থানে একই সময়ে বিভিন্ন রাজনৈতিক দল বিক্ষোভ সমাবেশ আহ্বান করে। এতে আইনশৃঙ্খলা বিঘ্নিত হওয়ার শঙ্কা থাকায় বুধবার (২৪ আগস্ট) রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) আবেদনের পরিপ্রেক্ষিতে ওইসব স্থানে ফৌজদারি কার্যবিধির ১৮৯৮ এর ১৪৪ ধারা মোতাবেক আদেশ জারি করা হয়েছে।  

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ হৃদয় জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে আমাদের বিভিন্ন এলাকায় কাঙালি ভোজ ও শোকসভা আহ্বান করা হয়েছিল। সেখানে বিএনপির কোনো প্রোগ্রাম থাকার কথা ছিল না। শোক দিবসের কর্মসূচি বানচাল করতেই তারা হঠাৎ করে এ  কর্মসূচি ঘোষণা করেছে।

অপরদিকে সিরাজগঞ্জ জেলা বিএনপির সহ-প্রচার সম্পাদক ও রায়গঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রেজাউল করিম বলেন, বিদ্যুতের লোডশেডিং ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গত ২২ তারিখ থেকে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করে আসছে বিএনপি। ২৫ আগস্ট পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল। আমাদের কর্মসূচি বানচাল করতেই ১৪৪ ধারা জারি করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৮৫৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।