ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাম গণতান্ত্রিক জোটের হরতাল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
বাম গণতান্ত্রিক জোটের হরতাল শুরু চলছে বাম গণতান্ত্রিক জোটের হরতাল। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যদ্রব্যসহ নিত্যপণ্য ও পরিবহনের ভাড়া কমানো এবং বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের হরতাল শুরু হয়েছে।  

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল ৬টা থেকে শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত চলবে এ হরতাল।

 

বাম গণতান্ত্রিক জোটের নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, হরতালের সমর্থনে কেন্দ্রীয়ভাবে পল্টন মোড়সহ আশেপাশের এলাকায় বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতারা সমবেত হয়ে পিকেটিং এবং প্রচারণা চালাচ্ছেন। প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা শাহবাগসহ ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের বিভিন্ন এলাকায় হরতাল সফল করতে জমায়েত হবেন।  এছাড়াও ঢাকার বিভিন্ন থানায় জোটের নেতাকর্মীরা হরতাল সফল করতে সমবেত হয়ে বিভিন্ন কর্মসূচি পালন করবেন।  

এদিকে গতকাল রাত ১১টার দিকে হরতালের সমর্থনে মিছিল করার সময় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীলসহ চার নেতাকর্মীকে গাড়ি ভাঙচুরের অভিযোগে আটক করে পুলিশ।  

বুধবার (২৪ আগস্ট) পুরানা পল্টনে সিপিবির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জোটের সমন্বয়ক রুহিন হোসেন প্রিন্স বলেন, সারা দেশের মানুষ এক দুর্বিষহ জীবনযাপন করছে। আমরা ধারাবাহিক লড়াই-সংগ্রামের মধ্যে আছি, হরতাল আহ্বান করেছি। সারা দেশের মানুষ আমাদের কর্মসূচির প্রতি স্বতঃস্ফূর্ত সমর্থন ব্যক্ত করেছে। রুহিন হোসেন বলেন, বর্তমান সংকটে মানুষ বাঁচাতে দায়িত্বশীল আচরণ না করে সরকার নিত্যপণ্যের দাম বাড়িয়েই চলেছে। সম্প্রতি মোটা চালসহ চালের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে। সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে। জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রভাবে সর্বত্র মূল্যবৃদ্ধি মানুষের জীবনকে একেবারেই অতিষ্ঠ করে তুলছে।  তিনি আরও জানান, হরতাল চলাকালীন সময়ে হাসপাতাল, জরুরি সেবাদানকারী যানবাহন, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, লাশ বহনকারী গাড়ি, গণমাধ্যমের গাড়ি, ওষুধের দোকান, খাবার হোটেল হরতাল কর্মসূচির আওতার বাইরে থাকবে। সংবাদ সম্মেলন থেকে তিনি দেশবাসীকে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত রাজপথে থেকে হরতাল সফল করার আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ০৭৫৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।