ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কুমিল্লায় অস্ত্র হাতে মহড়া, পুলিশের বিরুদ্ধে মামলা না নেওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
কুমিল্লায় অস্ত্র হাতে মহড়া, পুলিশের বিরুদ্ধে মামলা না নেওয়ার অভিযোগ

কুমিল্লা: কুমিল্লা শহরতলীর ধর্মপুরে আওয়ামী লীগের দুই পক্ষের বিরোধের জের ধরে টানা তিনদিন অস্ত্রের মহড়া হয়েছে। এ ঘটনার চারদিনেও কোনো অস্ত্রধারী গ্রেফতার হননি।

এদিকে অভিযোগ দেওয়ার তিনদিন পরও পুলিশ মামলা নেয়নি বলে অভিযোগ উঠেছে।
  
স্থানীয় সূত্র জানায়, নির্মাণ সামগ্রীর ব্যবসা নিয়ে আদর্শ সদর উপজেলার দক্ষিণ দুর্গাপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য আবদুল হান্নান সোহেল ও ৩ নম্বর ওয়ার্ডের সদস্য ফখরুল ইসলাম রুবেল ধর্মপুর এলাকায় নির্মাণ সামগ্রীর ব্যবসা করেন। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছে। তারা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। রোববার ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার প্রতিবাদ জানিয়ে নগরের টাউন হলে জনসভার আয়োজন করে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ। সভাস্থলে আসার সময় সোহেল ও রুবেলের গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এদিকে ঘটনার সময়ের একটি সিসিটিভির ফুটেজ ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, দু’জন বন্দুক হাতে মহড়া দিচ্ছেন। স্থানীয়রা তাদের রুবেল ও চপল বলে উল্লেখ করেন। এছাড়া সিসি ক্যামেরা ভাঙার চেষ্টা করতে দেখা যায় জনিকে।  

সোহেলের চাচা শহিদুল ইসলাম বলেন, তারা দলবল নিয়ে এলাকায় অস্ত্রের মহড়া দিচ্ছে। থানায় লিখিত অভিযোগ জমা দিলেও তা তিনদিনে মামলা হিসেবে অন্তর্ভুক্ত করা হয়নি।  
থানা থেকে বলা হয়েছিল, একদিন পর মামলা অন্তর্ভুক্তির বিষয়ে জানাবে। কিন্তু তিনদিন অতিবাহিত হতে চললেও কোতোয়ালি থানা থেকে এ বিষয়ে কিছুই জানানো হয়নি। বুধবার সকাল থেকেই জোর করে প্রতিপক্ষ স্থানীয় মানুষ থেকে গণস্বাক্ষর নিচ্ছে। বলা হচ্ছে, সোহেলকে মাদক বিক্রেতা সাজিয়ে মামলা করবে।  
 
এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আবু হানিফ সরকার বলেন, মামলার বিষয়টি নিয়ে ওসি স্যার বলতে পারবেন। এ ঘটনার ভিডিও ফুটেজ ও সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদগুলো আমাদের নজরে এসেছে। বিষয়টি বিভিন্ন মাধ্যমে জানার পর আমরা তদন্ত শুরু করেছি।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মো. সাকিব হোসেন বলেন, তদন্তের স্বার্থে আমরা এ বিষয়ে কিছু বলতে চাই না।  

এদিকে র‌্যাবের আরেকটি সূত্র জানিয়েছে, এ ঘটনার বিষয়ে র‌্যাব ছায়া তদন্ত শুরু করেছে।  

উল্লেখ্য, রোববার দুই গ্রুপের বিরোধে বিকেল ও সন্ধ্যায় আরও দুই দফা পাল্টাপাল্টি হামলা হয়। ব্যবসা প্রতিষ্ঠানের মালপত্র লুট করা হয়। ভাঙচুর চালানো হয় ওই এলাকায় অবস্থিত ভিক্টোরিয়া কলেজের ডিগ্রি শাখায়। এ ঘটনায় সোমবার এবং মঙ্গলবার ওই এলাকায় অস্ত্রের মহড়া দেওয়া হয়। এছাড়া পুকুরের মাছ ও বাড়ি থেকে ছাগল লুট করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।