ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে: শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে: শাজাহান খান

মাদারীপুর: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি বলেছেন, ২১ বছর আওয়ামী লীগকে ধ্বংস করার চেষ্টা করা হয়েছিল। আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে।

মানুষের হৃদয়ে। এই শেকড় অত্যন্ত শক্তিশালী, এটাকে টেনে উপড়ে ফেলা যায় না। যারা আওয়ামী লীগকে ধ্বংস করার চেষ্টা করেছিল, তারা ব্যর্থ হয়েছে। ভবিষ্যতেও আওয়ামী লীগকে ধ্বংস করার শক্তি কারো নেই। '

সোমবার (২২ আগস্ট) সন্ধ্যায় মাদারীপুর জেলা ছাত্রলীগের একাংশের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে শোক দিবসের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।  

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছিল। আল্লাহর রহমতে তিনি বার বারই বেঁচে গেছেন।

নতুন প্রজন্মের উদ্দেশ্যে শাজাহান খান বলেন, 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিনে দিনে এই সংগঠনকে শক্তিশালী করেছেন। পরে শেখ হাসিনা বারবার ক্ষমতায় থাকার মধ্য দিয়ে সংগঠনকে আরও শক্তিশালী করেছেন। মুক্তিযুদ্ধের চেতনাকে জানতে হবে। এখনো ষড়যন্ত্র ও চক্রান্ত করা হচ্ছে। শেখ হাসিনাকেও হত্যার চেষ্টা ও চক্রান্ত চলমান রয়েছে। এই শোকের মাসে অনেক নেতাকর্মী প্রাণ দিয়েছেন। তাই ছাত্র রাজনীতিতেই ইতিহাস জানতে হবে। '

মাদারীপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আসিবুর রহমান খানের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবির মাহমুদ তানভীরের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খান, বাংলাদেশ কৃষকলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাকিলুর রহমান সোহাগ তালুকাদর, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি হাফিজুর রহমান খানসহ অনেকেই।

বাংলাদেশ সময়: ১০১৪ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।