ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘বেহেশত’ থেকে সত্যটাই বলেছেন পররাষ্ট্রমন্ত্রী: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
‘বেহেশত’ থেকে সত্যটাই বলেছেন পররাষ্ট্রমন্ত্রী: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ‘বেহেশত’ থেকে তো আর মিথ্যা কথা বলা যায় না তাই সত্যটাই বলে দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

শুক্রবার (১৯ আগস্ট) বিএনপি'র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া বক্তব্যটা কিন্তু আজকে দেশের প্রত্যেকটি গণমাধ্যমে এসেছে। তার মানে কি জনগণের সমর্থন নেই। শেখ হাসিনার পায়ের নিচে মাটি নেই এ কথায় তা প্রমাণিত হয়েছে। অবৈধ পররাষ্ট্রমন্ত্রী অনেক সময় তার অজান্তেই সত্য কথা বলে বসেন। এ সরকার সম্পর্কে বিএনপি এবং দেশের গণতন্ত্রকামী মানুষের যে ধারণা সেটাই মন্ত্রীরা প্রমাণ করছেন। ‘বেহেশত’ থেকে তো আর মিথ্যা কথা বলা যায় না তাই সত্যটাই বলে দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, এ সরকার প্রধানকে লেন্দুপ দর্জির সঙ্গে তুলনা করেছিলেন আমাদের নেত্রী খালেদা জিয়া। মোমেন সাহেবের বক্তব্যের মধ্য দিয়ে খালেদা জিয়ার বক্তব্যই সঠিক ছিল তা প্রমাণিত হয়েছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, আজকে দেশে গুম, খুন হত্যার রাজত্ব চলছে। মানুষের মত প্রকাশের স্বাধীনতা নেই। কিন্তু এগুলোর বিষয়ে সরকার কর্ণপাত করে না কারণ আপনারা জানেন এদের কারণেই এসব ঘটনা ঘটছে। জনগণের ভিত্তির ওপর তারা তো দাঁড়িয়ে নেই। তারা দাঁড়িয়ে থাকতে চায় অন্যের শক্তির ওপর দিয়ে। এরা যে দড়িটা ধরে আছে সেটা জনগণের দড়ি নয়, রশিটা হচ্ছে বাহিরের। আজকে প্রকাশ্যে সেটা প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি আরও বলেন, আমরা জাতীয়তাবাদী শক্তির সন্তান। আমরা জাতীয়তাবাদী শক্তির প্রতীক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশনেত্রী খালেদা জিয়া, দেশনায়ক তারেক রহমান তাদের নেতৃত্বে আমরা গড়ে উঠেছি। আমরা আমাদের জনগণকে বিশ্বাস করি, জনগণকে আমরা মনে করি সব ক্ষমতার উৎস। যেটা আমাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বলে গেছেন। আমাদের দড়ি অন্য কোথাও নেই।

এসময় আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, বিএনপি'র যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি গোলাম সরোওয়ার, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, সিনিয়র যুগ্ম-সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।