ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

বিএন‌পি‌কে দমন করা যা‌বে না: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
বিএন‌পি‌কে দমন করা যা‌বে না: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তাদের দল স্বাধীনতা সর্বভৌমত্ব, গণতন্ত্রের বিশ্বাসী। গণতন্ত্রের মন্ত্র দিয়ে তৈরি সেই দলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার র‍্যাব-পুলিশ দিয়ে দমন করা যাবে না।

বুধবার (১৭ আগস্ট) বিকেলে রাজধানীর শাহজাহানপুরে মির্জা আব্বাসের বাসভবনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, যে নেত্রী তার সুখ বিসর্জন দিয়ে দেশের এবং জনগণের বিপদের সময় পাশে থেকেছেন, সেই নেত্রী আজ দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে বন্দি। তার কথা বলার অধিকার নেই, চিকিৎসার অধিকার নেই। সবকিছু বন্দি করে রেখেছে এক দানবীয় সরকার।

সাবেক এই রাকসু নেতা বলেন, যেভাবেই হোক এই ভয়ের রাজ্য থেকে পরিত্রাণ চায় মানুষ। একটা আন্দোলনের সূচনা হলে পুলিশ বাহিনীকে নামিয়ে দেয় ভয় দেখানোর জন্য। ভোলায় ছাত্রদলের সভাপতিকে গুলি করে হত্যা করা হলো, স্বেচ্ছাসেবক দলের নেতাকে গুলি করে হত্যা করা হলো। এর দ্বারা তারা বার্তা দিচ্ছে আমরা যেন রাস্তায় বের না হই, আন্দোলন-মি‌ছিল বা অন‌্য কোন কর্মসূচি পালন না করি। । বের হলে ভোলার মতো পরিণতি হবে।

তিনি বলেন, বিএন‌পি এতে ভয় পায় না। আওয়ামী লীগ এতই যদি সাহসী হয়, তাহলে শেখ মুজিবুর রহমানের হত্যার সময় ওবায়দুল কাদের, হাসান মাহমুদরা কিছু করেনি কেন? ওবায়দুল কাদের তখন ছাত্র নেতা ছিলেন। কিন্তু ১০ জন লোক নিয়েও তি‌নি রাস্তায় নামেননি, আন্দোলন করেননি।

রিজভী বলেন, এত হামলা, মামলা, গুম, খুনের পরও বিএনপি হিমালয় পর্বতের মতো দাঁড়িয়ে আছে। প্রতিটি আঘাত আমরা প্রতিহতের চেষ্টা করে যাচ্ছি। প্রধানমন্ত্রী, ওবায়দুল কাদের যদি মনে করেন বিএনপি ও আওয়ামী লীগ এক, তাহলে ভুল মনে করবেন। কারণ বিএনপি তৈরি স্বাধীনতা, সর্বভৌমত্ব, গণতন্ত্রের মন্ত্র দিয়ে। সেই দলকে শেখ হাসিনার র‍্যাব-পুলিশ দিয়ে দমন করা যাবে না।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সেলিমা রহমান, মহিলা দলের আফরোজ আব্বাস, হেলেন জেরিন খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa