ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

সিরিজ বোমা হামলায় জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
সিরিজ বোমা হামলায় জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ

রাজশাহী: দেশব্যাপী সিরিজ বোমা হামলায় জড়িতদের বিচারের দাবিতে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ।  

বুধবার (১৭ আগস্ট) বিকেলে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালন হয়।

মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মহিলা লীগ ও বঙ্গবন্ধু সৈনিক লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

বুধবার বিকেলে মহানগরীর কুমারপাড়া দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে মহানগর আওয়ামী লীগ। মিছিলটি নগরের বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাহেববাজার জিরোপয়েন্টে বিক্ষোভ সমাবেশ করা হয়।

এতে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট নূরুল ইসলাম সরকার আসলাম, মীর ইশতিয়াক আহমেদ লিমন।

এছাড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারার নেতৃত্বে আলাদাভাবে বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩ জেলায় একযোগে বোমা হামলা চালায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। এ ঘটনায় দুইজন নিহত ও ১০৪ জন আহত হন। এ ঘটনায় দায়েরকৃত ১৫৯টি মামলার প্রতিবেদন আদালতে জমা দিয়েছে তদন্ত কর্মকর্তা। কিন্তু ঘটনার ১৭ বছর পূর্ণ হলেও অপরাধীদের বিচার নিশ্চিত করতে পারেনি সরকার। কর্মসূচি থেকে জড়িতদের আইনের আওতায় এনে দ্রুত বিচারের দাবি জানানো হয়। এতে প্রশাসন ব্যর্থ হলে আগামীতে কঠোর কর্মসূচি দেওয়ার কথা জানান বক্তারা।

সমাবেশে আওয়ামী লীগ নেতারা বলেন, এই দেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই। দেশবিরোধী অপশক্তি ও তার দোসরদের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে রাজপথে থাকবে।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa