ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

আগস্ট যাইতে দেন টের পাবেন কত ধানে কত চাল: নানক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
আগস্ট যাইতে দেন টের পাবেন কত ধানে কত চাল:  নানক

ঢাকা : হুমকি-ধমকি দিয়ে আওয়ামী লীগকে ভয় দেখানো যাবে না, আগস্ট মাসটা যাইতে দেন তারপর টের পাবেন কত ধানে কত চাল। এ হুমকি আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের।

শনিবার (১৩ আগস্ট) রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে ‘ইতিহাস কথা কয়’ শীর্ষক তিন দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এ হুমকি দেন নানক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে নানক বলেন, আমাদেরকে রাজপথের ভয় দেখান? লাভ নাই। নৈরাজ্যের পথ ছেড়ে দিয়ে নির্বাচনের পথে হাঁটুন। নির্বাচনকে মোকাবিলা করেন। আগস্ট মাসটা যাইতে দেন তারপর টের পাবেন কত ধানে কত চাল।

আওয়ামী লীগ প্রতিষ্ঠাকালীন সময় থেকে গণতন্ত্রের জন্য লড়াই করেছে জানিয়ে দলের জ্যেষ্ঠ এ নেতা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সামরিকতন্ত্রকে পদাঘাত করার জন্য এই আওয়ামী লীগই লড়াই করেছে। ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছে।

তিনি বলেন, পরিষ্কারভাবে বলতে চাই মির্জা ফখরুল সাহেব; নৈরাজ্যের পথ ছেড়ে দেন। নৈরাজ্য সৃষ্টি করে শব্দ বোমা ব্যবহার করে হুমকি-ধমকি দিয়ে এই আওয়ামী লীগকে ভয় দেখানো যাবে না। এই আওয়ামী লীগ আপনাদের প্রতিরোধ করেছে। জনগণকে সাথে নিয়ে ঘাড় ধরে ক্ষমতা থেকে নামিয়ে দিয়েছে।

নানক আরও বলেন, নির্বাচন সাংবিধানসস্মতভাবে নির্বাচন হবে, সেই নির্বাচনে যদি আপনারা জয়লাভ করতে পারেন আপনাদেরকে ফুলের মালা দিয়ে আমরা বরণ করে নেব। আপনাদের কাছে ক্ষমতা হস্তান্তর করবো।

আওয়ামী লীগ গণতন্ত্রের ধারক-বাহক উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা যখন প্রথম প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্বভার গ্রহণ করেন, তিনিই একমাত্র প্রধানমন্ত্রী যিনি ৫ বছর পূর্ণ ক্ষমতায় থেকে শান্তিপূর্ণভাবে সাংবিধানিকভাবে ক্ষমতা হস্তান্তর করেছেন। আমাদের নেত্রী সত্যের ধারক-বাহক। শেখ হাসিনা উন্নয়নের ধারক-বাহক।

স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত শাহাবুদ্দিন মজুমদারের আলোকচিত্র কর্মশালা অংশ নিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, তোমরা যদি মনে করে থাকো আমরা তোমাদের নেতাদের মতো পালিয়ে যাব। তাহলে ভুল করবে। আমরা বীর সন্তান, আমরা জাতির পিতার আদর্শের সন্তান, আমরা আমাদের মাতৃভূমি বাংলাদেশে আছি, আমরা থাকবো। আমরা আমৃত্যু যেকোনো অপশক্তির বিরুদ্ধে যেকোনো সন্ত্রাসের বিরুদ্ধে যেকোনো অপকর্ম, অগ্নি সন্ত্রাস, বোমাবাজদের বিরুদ্ধে বাংলাদেশের মানুষের শান্তি সমৃদ্ধি অক্ষুণ্ণ রাখতে শেখ হাসিনার নেতৃত্বে লড়াই করে যাবো।

তিনি আরও বলেন, কোনো অপশক্তি যদি ভেবে থাকে অন্যায়ভাবে গ্রেফতার করবে, নিশ্চয়ই আমরা রাজপথে থেকে ওই অপশক্তিকে মোকাবিলা করে প্রমাণ করবো; জাতির পিতার সোনার বাংলাদেশে কোনো অশুভ অগণতান্ত্রিক শক্তি বা যারাই স্বৈরাচারী শাসন কায়েম করার জন্য কোনো ষড়যন্ত্র করবে তাদের সেই ষড়যন্ত্রের নীলনকশা আমরা ভেঙে দেব।

স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের সহ সভাপতি শামীম শাহরিয়ার, তানভীর শাকিল জয়, আব্দুল আলীম বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম আজিম প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৫৫৬ ঘণ্টা, ১৩ আগস্ট, ২০২২
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।