ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

গণফোরাম-বাংলাদেশ জাসদের সংলাপ অনুষ্ঠিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
গণফোরাম-বাংলাদেশ জাসদের সংলাপ অনুষ্ঠিত

ঢাকা: অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে এই কর্তৃত্ববাদী দখলদার সরকারকে সকল গণতন্ত্রকামী শক্তিকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করা হবে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেলে গণফোরাম কার্যালয়ে দলটির সভাপতি মোস্তফা মোহসীন মন্টু ও বাংলাদেশ জাসদ সভাপতি শরিফ নুরুল আম্বিয়ার নেতৃত্বে গণফোরাম-বাংলাদেশ জাসদ সংলাপ অনুষ্ঠিত হয়।

মুক্তিযুদ্ধের অঙ্গীকার সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার ফিরিয়ে এনে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র বিনির্মাণের লড়াই অব্যাহত রাখবে গণফোরাম-বাংলাদেশ জাসদ। দেশের চলমান সংকট উত্তরণে আগামী নির্বাচনে জনগণের আশা-আকাঙ্ক্ষা বাস্তবায়নে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে এই কর্তৃত্ববাদী দখলদার সরকারকে সকল গণতন্ত্রকামী শক্তিকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করা হবে।

গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেন- ২০১৮ সালের নির্বাচন বা পূর্ববর্তী দলীয় সরকারের অধীনে নির্বাচন প্রমাণ করে বাংলাদেশে দলীয় সরকারের অধীনে কোন সুষ্ঠু নির্বাচন হবে না। সুতরাং একটা সর্বদলীয়ভাবে সকলের কাছে গ্রহণযোগ্য নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চাই। অবিলম্বে সব রাজনৈতিক দলগুলো বসে সংকট সমাধানে উদ্যোগ নিতে হবে। যদি এ ব্যাপারে আমরা ঐক্যমতে পৌঁছাতে না পারি তবে দেশে মহা সংকট অনিবার্য, জনগণ আমাদের ক্ষমা করবে না এবং ভবিষ্যৎ প্রজন্মের নিকট আমরা দায়ী থাকব। তাই দেশের এই ক্রান্তিকালে সবাইকে একমত হয়ে নিজেদের ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে জনগণের ভোটাধিকার আদায় করে জনতার সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

বাংলাদেশ জাসদ সভাপতি শরিফ নুরুল আম্বিয়া বলেন, দুঃশাসনের সরকার সঠিকভাবে রাষ্ট্র পরিচালনা করতে পারছে না। তাদের সকল অপকর্মের দায় দায়িত্ব এড়াতে জনগণের উপর অত্যাচার করে দুঃখ-দুর্দশা-কষ্ট চাপিয়ে দিচ্ছে। তারা কোনো কিছুই নিয়ন্ত্রণ করতে পারছে না। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ফলে সবকিছুর মূল্য বৃদ্ধি পাচ্ছে, জনগণ দিশেহারা হয়ে গেছে। পরিস্থিতি নিরসনে এই মুহূর্তে সরকারেরই উচিৎ পদত্যাগ করা। আমাদের লক্ষ্য সকল সংকট কাটিয়ে উঠতে সবচেয়ে গ্রহণযোগ্য অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধিত্বমূলক সরকার প্রতিষ্ঠা করা।

সংলাপে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক করিম সিকদার, মনজুর আহমেদ মনজুসহ প্রতিনিধি দল, গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু।

বাংলাদেশ সময়: ০২০৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
এমএইচ/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa