ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শোক দিবসের ব্যানারে আজ হয়তো আমার ছবিও স্থান পেতো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
শোক দিবসের ব্যানারে আজ হয়তো আমার ছবিও স্থান পেতো সেরনিয়াবাত সাদিক

বরিশাল: বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক  আবদুল্লাহ ১৯৭৫ সালের ভয়াল কালোরাতের কথা

স্মরণ করে বলেছেন, ওই রাতে নির্মমতার শিকার হয়ে নিহত হওয়াদের মধ্যে সর্ব কনিষ্ঠ মাত্র সাড়ে ৪ বছরের ছিল আমার বড় ভাই সুকান্ত বাবু। ভাই আমার মায়ের কোলে উঠতে চেয়েছিল।

কিন্তু আমি ছোট থাকায় মা আমাকে কোলে নিয়ে তাঁর বুকে জড়িয়ে রেখেছিলেন। ভাগ্যের জোরে আমি সেদিন বেঁচে গিয়েছিলাম। হয়তো মানব সেবা করার জন্যই মহান সৃষ্টিকর্তা আমাকে বাঁচিয়ে রেখেছিলেন।

শোকাবহ আগস্ট উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বরিশাল মহানগর আওতাধীন ২ নম্বর ওয়ার্ডের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় মেয়র একথা বলেন।

মানিক মিয়া বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় মেয়র সাদিক আবদুল্লাহ উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, আমি যত দিন বেঁচে আছি, আপনাদের সেবা করে যেতে চাই। আমার কাছে কিছু চাইতে হবে না। চাওয়ার আগে আমি আপনাদের দাবি পূরণের চেষ্টা করি।

মেয়র জাতির জনকসহ ১৫ আগস্টে নিহতদের স্মরণ করে আরো বলেন, আজ জাতীয় শোক দিবসে যে ব্যানার পোস্টার প্রকাশ পায় তাতে হয়তো আমার ছবিও স্থান পেতে পারতো। ভাগ্যের জোরে বেঁচে আছি হয়তো আপনাদের সেবা করার জন্য।

ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী জিয়াউর রহমানের সঞ্চালনায় সভায় মহানগর আ.লীগের সভাপতি অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর, বরিশাল মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা  বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২২
এমএস/এসআইএস     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।