ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভোলার ঘটনা তদন্তে বিএনপির কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
ভোলার ঘটনা তদন্তে বিএনপির কমিটি

ঢাকা: ভোলায় পুলিশের গুলিবর্ষণের ঘটনায় নিহত আব্দুর রহিম এবং আহতদের পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জানানো এবং প্রকৃত ঘটনা সরেজমিনে গিয়ে তদন্তের জন্য দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে প্রধান করে ১০ সদস্যের কমিটি গঠন করেছে বিএনপি। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঙ্গলবার (২ আগস্ট)  এই কমিটি গঠন করেন।

কমিটির বাকি সদস্যরা হলেন- ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, সাবেক এমপি জহির উদ্দিন স্বপন, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মাহবুবুল হক নান্নু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

বিএনপির অভিযোগ গত ৩১ জুলাই বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে ভোলায় বিক্ষোভ সমাবেশ-মিছিলের কর্মসূচিতে পুলিশ অতর্কিতে হামলা ও গুলিবর্ষণ করলে স্বেচ্ছাসেবক দলের স্থানীয় নেতা আব্দুর রহিম নিহত এবং অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হন।

কমিটির আহ্বায়ক গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা ভোলা গিয়ে আহত নেতা-কর্মী ও নিহতের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করব। তাদের কাছে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহমর্মিতা পৌঁছে দেব। ঘটনার বিষয়ে সরেজমিনে মানুষের কাছ থেকে শুনব।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।