ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দেশ ভয়াবহ সংকটের দিকে অগ্রসর হচ্ছে: মান্না

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
দেশ ভয়াবহ সংকটের দিকে অগ্রসর হচ্ছে: মান্না নাগরিক ঐক্যর সভাপতি মাহমুদুর রহমান মান্না। ফাইল ছবি

ঢাকা: নাগরিক ঐক্যর সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, সত্যিকার অর্থেই দেশ আজ ভয়াবহ সংকটের দিকে অগ্রসর হচ্ছে। দখলদার ক্ষমতাসীন সরকারের সীমাহীন দুর্নীতি, লুটপাট এবং অব্যবস্থাপনা দেশকে অন্ধকার পরিস্থিতিতে ঠেলে দিয়েছে।

সরকারের পায়ের নিচে মাটি নেই। তারা দেশকে দেউলিয়াত্বের দিকে নিয়ে যাচ্ছে।  

শুক্রবার ( ২৯ জুলাই) তোপখানা রোডের নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় কমিটির জরুরি সভায় তিনি এসব কথা বলেন।  

মান্না বলেন, সরকার বরাবরই তথ্য গোপন করে আসছে। তারা জনগণকে বিভ্রান্ত করে এতদিন উন্নয়নের ডামাডোল বাজিয়েছে। এখন সেই গর্তে তারাই পড়েছে। দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ, জিডিপি, মাথাপিছু আয় নিয়ে তারা মিথ্যাচার করেছে যার খেসারত দিচ্ছে জনগণ। বড় বড় বুলি আওড়ানো সরকার এখন লোনের জন্য আইএমএফ, বিশ্বব্যাংক, জাইকা, এডিবির দুয়ারে ঘুরছে। কিন্তু এতদিন মিথ্যাচার করায় সেই লোন পেতেও নানান শর্ত পূরণ করতে হবে। এই মুহুর্তে প্রয়োজন সব রাজনৈতিক দলের সর্ববৃহৎ ঐক্য। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দখলদার সরকারকে হটিয়ে একটি অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠা করে দেশকে এই মহাসংকট থেকে উদ্ধার করতে হবে। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।  

সভায় সর্বসম্মতিক্রমে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম এ কবীর হাসান এবং সাকিব আনোয়ার-কে সাংগঠনিক সম্পাদক মনোনীত করা হয়। নাগরিক যুব ঐক্যের সভাপতি ইকবাল হোসেন সাম্য এবং সিরাজগঞ্জ জেলা নাগরিক ঐক্যের সদস্য সচিব মোকলেছুর রহমান সবুজকে দলের কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
এমএইচ/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।