ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

যুবদলের গৌরনদী-আগৈলঝাড়া কমিটি বাতিলের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
যুবদলের গৌরনদী-আগৈলঝাড়া কমিটি বাতিলের দাবি

বরিশাল: সদ্য ঘোষিত বরিশাল উত্তর জেলার আওতাধীন গৌরনদী উপজেলা ও পৌর এবং আগৈলঝাড়া উপজেলা যুবদলের গঠিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবি জানিয়েছে উত্তর জেলা শাখার যুগ্ম আহ্বায়ক ও সদস্যরা।

রোববার (২৪ জুলাই) দুপুরে বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়েছে।

গত ৬ জুলাই বরিশাল উত্তর জেলার আওতাধীন গৌরনদী উপজেলা ও পৌর এবং আগৈলঝাড়া উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

সংবাদ সম্মলনের লিখিত বক্তব্যে জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইয়েদুল আলম সেন্টু খান বলেন, বরিশাল উত্তর জেলা যুবদলের ৮টি ইউনিটের মধ্যে ৬টি ইউনিট কমিটি কেন্দ্র থেকে ঘোষণা করা হয়েছে।

ঘোষিত কমিটি বাতিল করে নতুন করে কমিটি গঠন করার জন্য অনুরোধ জানিয়ে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সিলেট বিভাগ ও উত্তর অঞ্চলের বন্যাদুর্গত এলাকায় বানভাসি মানুষের পাশে যখন আমরা সবাই দাঁড়িয়েছি, ঠিক সেই সময়ে তড়িঘড়ি করে এই কমিটি গঠন করা হয়। এটা সময়োপযোগী বলে মনে করছি না।

কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলালের বাড়ি গৌরনদী উপজেলায় হওয়ার কারণে বরিশাল উত্তর জেলা যুবদলের সদস্য সচিব মাসুদের যোগসাজশে অনৈতিক লেনদেনের মাধ্যমে অরাজনৈতিক অসাংগঠনিক অশিক্ষিত লোক দ্বারা কমিটি ঘোষণা করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে দাবি করেন জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইয়েদুল আলম সেন্টু খান।

তিনি বলেন, গৌরনদী উপজেলার তথাকথিত সদ্য ঘোষিত কমিটির আহ্বায়ক যোগ্য ব্যক্তি নন আর আগৈলঝাড়া যুবদলের আহ্বায়কও বর্তমানে অন্য একটি রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত। আর এসব কমিটি ঘোষণার পূর্বেই বিভাগীয় টিম লিডারসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে বলা হয়েছিল। কিন্তু তাদের দেওয়া কথানুযায়ী আমাদের সাথে যোগাযোগ ছাড়াই কেন্দ্রীয় দপ্তর থেকে কমিটি ঘোষণা করা হলো। আমরা কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাধারণ ও সম্পাদক বরাবর ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে লিখিত আবেদন করেছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যুগ্ম আহ্বায়ক আলী হোসেন স্বপন ভূইয়া, মাসুদ হাসান মিঠু তালুকদার, শামসুল হক খোকন, আবুল হোসেন মোল্লা, এম. এ. গফুর সরদার, সোহানুর রহমান সোহাগ, রাশেদুল ইসলাম টিটন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।