ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফেনী যুবদল সভাপতি গ্রেফতার, অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ

স্টাফ করেসটন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
ফেনী যুবদল সভাপতি গ্রেফতার, অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ ফেনী যুবদল সভাপতি জাকির হোসেন জসিম

ফেনী: জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিমকে (৪৮) গ্রেফতার করেছে পুলিশ। রাজধানীর বিজয় নগরের নাভানা টাওয়ার থেকে বৃহস্পতিবার (২১জুলাই) দিনগত রাতে গ্রেফতারের পর রাত ১টার দিকে ফেনীর রামপুরস্থ বাসা থেকে অস্ত্র উদ্ধারের দাবি করেছে পুলিশ।

ফেনী মডেল থানার পরিদর্শক (ওসি) নিজাম উদ্দিন জেলা যুবদলের সভাপতি জসিমকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ডিএমপির সহযোগিতায় তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তার বাসায় অভিযান চালিয়ে একটি অস্ত্র পাওয়া গেছে।

এদিকে বিএনপি দাবি করেছে জসিমকে অন্যায়ভাবে গ্রেফতার এবং ফেনীতে নিয়ে অস্ত্র উদ্ধারের নাটক করেছে। জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল এই অভিযোগ করেন। তিনি বলেন, অস্ত্র দিয়ে ফাঁসানোর একটি ভিডিও ইতোমধ্যে ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

এদিকে ফেনী জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলাল এক বিৃতিতে জেলা যুবদল সভাপতি জাকির হোসেন জসিমকে গ্রেপ্তার, অবৈধ অস্ত্র উদ্ধারের ঘৃণ্য ও ন্যাক্কারজনক নাটক সাজিয়ে বানোয়াট মামলা দিয়ে কারাগারে পাঠানোর দাবি করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সেই সঙ্গে তারা অবিলম্বে জসিমের নামে সাজানো মিথ্যা মামলা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।

তারা বলেন, জেলার একজন শীর্ষ নেতার সঙ্গে পুলিশ প্রশাসনের এহেন ঘৃণ্য ও বর্বরোচিত আচরণের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। পুলিশ দিয়ে জাতীয়তাবাদী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার, মামলা-হামলা করে মাফিয়া সরকারের শেষ রক্ষা হবে না। অচিরেই তারা অবৈধ ক্ষমতার মসনদ থেকে বিতাড়িত হবে।

অপরদিকে জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক (ডিআইও-০২) শহীদ উদ্দিন জানান, জাকির হোসেন জসিমকে ফেনী মডেল থানার একটি মামলায় ( মামলা নম্বর ৪৩, তারিখ ১৯/২/২২) পুলিশ বৃহস্পতিবার,  রাজধানীর পল্টন থানাধীন বিজয়নগর এলাকা থেকে ডিএমপির সহায়তায় গ্রেফতার করেছে।

পরে তার দেওয়া তথ্যমতে ফেনী শহরের রামপুরের বাসা থেকে রাত ১টার সময় ফেনী মডেল থানার পুলিশ, পুরাতন খবরের কাগজ দ্বারা মোড়ানো একটি কালো রঙয়ের ৭.৬৫ এমএম পিস্তল, একটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলি এবং ২টি লম্বা লোহার ছোরা উদ্ধার  করে।

পরবর্তীতে ফেনী মডেল থানা পুলিশ বাদী হয়ে একটি অস্ত্র মামলা দায়ের করে (মামলা নম্বর ৫৩, তারিখ-২২/৭/২২), ওই মামলায় তাকে আদালতে হাজির করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ২২ জুলাই, ২০২২
এসএইচডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।