ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

রাজনীতি

মেহেরপুরে জামায়াত-বিএনপির ১২ নেতাকর্মী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
মেহেরপুরে জামায়াত-বিএনপির ১২ নেতাকর্মী কারাগারে জামায়াত-বিএনপির ১২ নেতাকর্মী কারাগারে

মেহেরপুর: সরকারবিরোধী পরিকল্পনা ও নাশকতার অভিযোগে মেহেরপুর সদর থানা পুলিশের দায়ের করা মামলায় মেহেরপুর জেলা জামায়াতের নয়জন ও বিএনপির তিন কর্মীকে কারাগারে পাঠিয়েছেন মেহেরপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক।

বুধবার (৬ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে মেহেরপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আবু বক্কর সিদ্দিকের আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক তাদের জামিন নামুঞ্জর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরা হলেন- মেহেরপুর জেলা জামায়াতের নায়েবে আমীর ও সদর উপজেলার সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাবুব-উল আলম, জেলা জামায়াতের রাজনৈতিক সেক্রেটারি রুহুল আমিন, জেলা জামায়াতের তারবিয়াত সেক্রেটারি রফিকুল ইসলাম, মেহেরপুর সদর উপজেলা জামায়াতের সাধারণ সম্পাদক ও সাবেক মেম্বর জাব্বারুল ইসলাম, মেহেরপুর  শ্রমিক কল্যাণ ফেডারেশনের জেলা কিমিটির সভাপতি আব্দুর রউফ মুকুল, সদর উপজেলা জামায়াতের অর্থ সম্পাদক মহসিন আলী, জামায়াত কর্মী সাইফুল ইসলাম, রমজান আলী, বিএনপি কর্মী আলেহীম হোসেন, শাহাবুদ্দীন আহম্মেদ ও মখলেছুর রহমান।

মেহেরপুর সদর উপজেলার হিজুলী গ্রামের একটি বাড়িতে অভিযান চালিয়ে গত ১৬ মে দিনগত রাত ১১টার দিকে মেহেরপুর সদর উপজেলার হিজুলী গ্রামের সাবেক মেম্বর জামায়াত নেতা আব্দুল জব্বারের বাড়িতে অভিযান চালিয়ে হিজুলি গ্রামের ফয়জুল মালিথা (৫৫) ও সাবের আলী (৫০) নামে দু’জন জামায়াত নেতাকে আটক করে সদর থানা পুলিশ।

এ সময় বিপুল পরিমাণ জিহাদি বই, মাসিক কর্মপরিকল্পনা ও অন্যান্য কাগজপত্রসহ জব্দ করা হয়েছে পুলিশের দাবি।

এ ঘটনায় সদর থানা পুলিশ বাদী হয়ে জামায়াতের নেতাকর্মীদের নামে সরকারবিরোধী নাশকতার পরিকল্পনা ও বিস্ফোরকদ্রব্য আইনে মামলা দায়ের করেন। যার মামলা নম্বর- ১৮৯/২২ ইং। এ মামলায় জামায়াতের এসব নেতাকর্মী হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিন নেন।

জামিনের মেয়াদ শেষ হওয়ায় বুধবার (৬ জুলাই) নিম্ন আদালতে স্যারেন্ডার করলে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আবু বক্কর সিদ্দিক তাদের জামিন না দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa