ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

রাজনীতি

গুম-খুনের অপরাধ থেকে কেউ রেহাই পাবে না: আমিনুল হক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
গুম-খুনের অপরাধ থেকে কেউ রেহাই পাবে না: আমিনুল হক

ঢাকা: ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব সাবেক ফুটবলার বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক বলেছেন, গুম-খুন-অপহরণ সবচেয়ে ঘৃণ্য অপরাধ। আর এই মানবতাবিরোধী অপকর্ম করছে আওয়ামী লীগ সরকার।

ক্ষমতাকে চিরস্থায়ী করতে গণতন্ত্রকামী বিরোধী নেতাকর্মীসহ ভিন্ন মতাবলম্বীদের গুম করা হচ্ছে। কিন্তু এই দিনই শেষ নয়। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে একদিন এসব গুম-খুনের বিচার করা হবে। কোনো অবস্থাতেই গুম-খুনের অপরাধ থেকে রেহাই পাবে না এ আওয়ামী সরকার।

মঙ্গলবার (৫  জুলাই) দুপুরে রাজধানীর পল্লবী এলাকায় বিভিন্নভাবে গুমের শিকার স্বজনদের পরিবারের প্রতি সহমর্মিতায় তাদের বাসভবনে এসে  আর্থিক সহায়তা শেষে তিনি এ কথা বলেন।  

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ঈদুল আজহা উপলক্ষে বিগত দিনে পল্লবী এলাকায় গুমের শিকার থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নুর আলম এবং ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলামের পরিবারের পাশে দাঁড়ান জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক।

তিনি বলেন, গুমের শিকার প্রত্যেকটি পরিবার এখনোও অপেক্ষার প্রহর গুনছেন। তারা তাদের স্বজনদের ফিরে পেতে চোখের পানি ফেলছেন। কবে তাদের বাবা, ভাই, ছেলে কিংবা স্বামীকে কাছে পাবেন সেই আর্তনাদ নিয়ে দ্বারে দ্বারে ঘুরছেন।

আমিনুল হক বলেন, বিএনপিসহ সব বিরোধী দল দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন করছে। এই ফ্যাসিবাদী সরকারকে হটিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করার সংগ্রাম করছে। অবিলম্বে খুব শিগগির জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ গণআন্দোলনের মাধ্যমে এই সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তবেই দেশে শান্তি ফিরে আসবে।  

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপি'র সদস্য মাহাবুব আলম মন্টু, পল্লবী থানা বিএনপি নেতা মো. মোতালেব হোসেন হাওলাদার, গোলাম কিবরিয়া, রূপনগর থানা বিএনপি নেতা এম আশরাফুল ইসলাম, থানার সাবেক সাধারণ সাধারণ সম্পাদক ইঞ্জি. মো. মজিবুল হক, ২ নম্বর ওয়ার্ড বিএনপি সভাপতি এস এম গোলাম মোস্তফা মাস্টার, সাধারণ সম্পাদক আলী আকবর মামুন, ২ নম্বর ওয়ার্ড বিএনপি'র সাবেক আহ্বায়ক মো. আহসান, ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি বাদশা মিয়া, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম চান, ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক আহ্বায়ক আশরাফ গাজীসহ স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa