ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘সাহস থাকলে সুন্দর ভোটের পরিবেশ তৈরি করুন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জুন ২০, ২০২২
‘সাহস থাকলে সুন্দর ভোটের পরিবেশ তৈরি করুন’ বক্তব্য রাখছেন পীর সাহেব চরমোনাই -বাংলানিউজ

ময়মনসিংহ: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর (পীর সাহেব চরমোনাই) মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে না পারলে ক্ষমতা ছেড়ে দিন। আপনি প্রায়ই বলে থাকেন অনেক কিছু করেছেন, সাহস থাকলে ভোটের সুন্দর পরিবেশ তৈরি করুন, মানুষ আপনাদের প্রত্যখ্যান করবে।

এতেই বোঝা যায় আপনারা মানুষের হৃদয়ে স্থান করে নিতে পারেননি।  

সোমবার (২০ জুন) বিকেলে ময়মনসিংহ শহরের ঐতিহ্যবাহী আঞ্জুমান ঈদগাহ মাঠে ইসলামী আন্দোলনের বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পীর সাহেব চরমোনাই বলেন, ইসলামী আন্দোলনের ১৫ দফার সঙ্গে বাংলাদেশের ৯৫ ভাগ মানুষ একমত, মতামত নিয়ে দেখুন। দেশের ৯২ ভাগ মানুষ মুসলমান। কিন্তু দেশের শিক্ষা সিলেবাস থেকে ধর্মীয় অংশ বাদ দিয়ে জাতিকে কী শেখাবেন? কাদের পরামর্শে এই সিদ্ধান্ত নিয়েছেন? অবিলম্বে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করুন। দেশের স্বাধীনতার জন্য লাখ লাখ মানুষ জীবন দিয়েছে, ইজ্জত দিয়েছে। সোজা আঙ্গুলে ঘি না উঠলে আঙ্গুল বাঁকা করতে জানে বাংলাদেশের জনগণ। ইসলাম রক্ষার জন্য আমরা জীবন দিতে প্রস্তুত।  

তিনি বলেন, আমরা দেখি নৌকাকে বিভিন্ন সময় পানির ওপর ভেসে থাকতে। আবার হঠাৎ নৌকা পানির নিচে ডুবেও যায়। কারণ অনুসন্ধান করে দেখুন, নাস্তিকদের ভারে নৌকা পানির নিচে ডুবে যায়।     

এ সময় নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ইভিএম ভোট জালিয়াতির পদ্ধতি, এটা প্রমাণিত। পৃথিবীর বিভিন্ন দেশে ইভিএম প্রত্যখান হয়েছে। আমরা কোনোভাবেই ইভিএমের মাধ্যমে ভোট চাই না।

সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের তথ্য বিষয়ক উপদেষ্টা মাওলানা উবায়দুর রহমান খান নদভী।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য মুফতি সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদসহ স্থানীয় ও বিভাগীয় নেতারা।

এদিকে সমাবেশকে ঘিরে দুপুরের পর থেকেই নেতাকর্মীরা দলে দলে মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হতে থাকেন। এতে নগরজুড়ে এক ভিন্ন আবহের সৃষ্টি হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জুন ২০, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।