ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে: আমির খসরু 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, জুন ১৮, ২০২২
গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে: আমির খসরু 

ঢাকা: দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন সংগ্রামের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।  

শনিবার (১৮ জুন) বিকেলে জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে ‘গণমাধ্যমের স্বাধীনতা ও আগামী জাতীয় সংসদ নির্বাচন’ শীর্ষক আলোচনা  সভায় সুশীল ফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমির মাহমুদ খসরু বলেন, এ সরকারের আমলে এবং গণতান্ত্রিকভাবে সরকার ব্যবস্থা না করা হলে জনগণ মুক্তি পাবে না। গণতন্ত্র উদ্ধারে দলমত নির্বিশেষ ঐক্যবদ্ধ হতে হবে। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে বর্তমান ক্ষমতাসীন দল। দেশের মুক্তিকামী মানুষ এ পরিস্থিতি আর সহ্য করবে না। তাই গণতন্ত্রকে ফিরে পেতে দলমতে ঊর্ধ্বে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তাই খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন সংগ্রামের মাধ্যমে গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, দেশের জনগণ এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। তাই জনগণের বাকস্বাধীনতা ও ভোটের অধিকার, ভাতের অধিকার ফিরিয়ে আনতে আন্দোলনের বিকল্প নেই।
 
আয়োজক সংগঠনের সভাপতি মো. জাহিদের সভাপতিত্বে সভায় আরও রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটিরসহ সভাপতি নিতাই রায় চৌধুরী, জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু, কৃষক দল নেতা রমিজ উদ্দিন রুমি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জুন ১৮, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।