ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার পদ্মা সেতুর উদ্বোধনী উৎসব নিয়ে ব্যস্ত: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুন ১৮, ২০২২
সরকার পদ্মা সেতুর উদ্বোধনী উৎসব নিয়ে ব্যস্ত: ফখরুল কথা বলছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা: বন্যাদুর্গত মানুষের দিকে না তাকিয়ে ‘সরকার পদ্মা সেতুর উদ্বোধনী উৎসব নিয়ে ব্যস্ত’ বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৮ জুন) দুপুরে রাজধানীর ভাটারায় ঢাকা উত্তরের কয়েকটি ওয়ার্ড সম্মেলনে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।



তিনি বলেন, আমরা মনে করি এই দুঃসময়ে এই দুযোর্গের সময়ে, জনগণের এই কষ্টের সময়ে সরকার ব্যস্ত হয়ে আছে উৎসব নিয়ে। তারা পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে এত ব্যস্ত যে, তারা মানুষের কল্যাণের দিকে তাকানোর কোনো সময় নেই, মানুষের কষ্টের দিকে তাকানোর সময় নেই। আমরা দাবি করছি, বন্যা কবলিত অঞ্চলগুলোকে দুর্গত অঞ্চল হিসেবে ঘোষণা করা হোক এবং এসব অঞ্চলের জনগণের জন্য ত্রাণের ব্যবস্থা করা হোক কোনো বিলম্ব না করে। আমরা অবিলম্বে সরকারকে বন্যা কবলিত এলাকায় গিয়ে দুর্গত মানুষের জন্য ত্রাণের ব্যবস্থা করে এবং বন্যা যেন না হয় তার ব্যবস্থা করা জন্য আহবান জানাচ্ছি।

বন্যা পরিস্থিতির চিত্র তুলে ধরে মির্জা ফখরুল বলেন, সারা দেশে আজকে বন্যার ধারালো ছোবল। সিলেট, সুনামগঞ্জ থেকে শুরু করে উত্তরে লালমনিরহাট, কুড়ি্গ্রামসহ সব অঞ্চল বন্যার পানিতে ডুবে গেছে। গতকালের যে নিউজ সেই নিউজ হচ্ছে ফারাক্কার সব বাঁধ খুলে দেওয়া হয়েছে এবং ফারাক্কা বাঁধ দিয়ে পদ্মা-মেঘনা-যমুনা সব নদীর পানি এখন বাড়তে থাকবে। এদেশের মানুষকে ভাসিয়ে দেবে, তাদের বহুদিনের যে কষ্ট করা যে ফসল সেই ফলসকে নষ্ট করবে, তাদের বাড়ি-ঘর নষ্ট করবে, তাদের গবাদিপশু নষ্ট করবে, তাদের সব সম্পদ ভাসিয়ে নিয়ে চলে যাবে।

পদ্মা সেতু নিয়ে কী ষড়যন্ত্র জানতে চেয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখন তারা (সরকার) নতুন একটা গান শুরু করেছে। সেই গানটা কী? যে বাংলাদেশে এই যে পদ্মা ব্রিজের উদ্বোধন হবে সেখানে নাকি একটা বড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। জাতির সামনে বলেন সেই দুর্ঘটনাটি, কারা করছে- পরিষ্কার করে বলেন। আমরা দেখছি যে, বরাবরই আপনারা এসব কথা বলেন। নিজেরা দুর্ঘটনা ঘটান তারপরে এটা বিএনপির ওপরে চাপিয়ে দেন। এটা হচ্ছে আপনাদের চরিত্র, এটা আপনাদের নীতি।

সুইস ব্যাংকের টাকা কাদের প্রশ্ন করে তিনি বলেন, পত্রিকায় এসেছে, সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকার পরিমাণ গত এক বছরে তিনগুণ বেড়েছে। অর্থাৎ যারা চুরি করছেন, যারা লুট করছেন তারা পাচার করে সুইস ব্যাংকে টাকা পাঠিয়ে দিচ্ছেন। এভাবে তারা কানাডায় বেগমপাড়া তৈরি করেছেন, মালয়েশিয়ায় সেকেন্ড হোম তৈরি করেছেন এবং এই দেশে তারা কোনো বাধা-বিপত্তি ছাড়াই, কোনো জবাবদিহিতা ছাড়াই চরমভাবে প্রত্যেকটা খাতে দুর্নীতি করছে। একটা সংসদ আছে। এই সংসদ নির্বাচিত সংসদ নয়। সেকারণে সেখানে সরকারের সমালোচনা হয় না এবং সেখানে যেহেতু বিরোধী দল বলতে কিছুই নেই সেজন্য এই জবাবদিহিতার কাজটা তারা করতে পারে না।

৩৯ নম্বর ওয়ার্ড আহ্বায়ক এসএম কামরুল ইসলামের সভাপতিত্বে এই সম্মেলনে মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান এবং সদস্য সচিব আমিনুল হক বক্তব্য দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর উত্তর বিএনপির আবদুল আলি নকি, আতিকুল ইসলাম মতিন, আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তাফিজুর রহমান সেগুন, এজিএম শামসুল হক, ফেরদৌসী আহমেদ মিষ্টি, মোয়াজ্জেম হোসেন মতি, আতাউর রহমান চেয়ারম্যান,আখতার হোসেন, মোস্তফা জামাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুন ১৮, ২০২২
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।