ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খালেদার মুক্তির জন্য আন্দোলনের প্রস্তুতি নিতে হবে: যুবদল 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জুন ১৩, ২০২২
খালেদার মুক্তির জন্য আন্দোলনের প্রস্তুতি নিতে হবে: যুবদল 

ঢাকা: জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এদেশের গণমানুষের সবচেয়ে প্রিয় নেত্রী। দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে তিনি সারাজীবন সংগ্রাম করেছেন।

এখনো তিনি আপসহীনভাবে লড়াই চালিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগ সরকার খালেদা জিয়াকে ভয় পায় বলেই তাকে অন্যায়ভাবে আটক করে রেখেছে। মিথ্যা মামলায় আদালতকে ব্যবহার করে সাজা দেওয়া হয়েছে। এখন তিনি অসুস্থ হয়ে হাসপাতালে রয়েছেন। সরকার তাকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার সুযোগ দেবে না। এজন্য আন্দোলন করতে হবে। যার যা অবস্থান থেকে সেই আন্দোলনের সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে।  

সোমবার (১৩ জুন) রাজধানীর বাসাবো এলাকায় সবুজবাগ থানা যুবদলের কর্মী সভায় তিনি এসব কথা বলেন।  

ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের উদ্যোগে এই কর্মী সভার আয়োজন করা হয়।  

সুলতান সালাহউদ্দিন টুকু বলেন, খালেদা জিয়াকে শুধু রাজনীতি থেকে সরিয়ে দেওয়া নয়, তাকে জীবন থেকে সরিয়ে দেওয়ার জন্য এই সরকার প্রতিহিংসার রাজনীতি করছে। এই ভয়াবহ দানবীয় ফ্যাসিষ্ট সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে বিচার বিভাগ, প্রশাসন, দুদককে নিয়ন্ত্রণ করে দেশনেত্রী খালেদা জিয়াকে সাজা দিয়ে আটক করে রেখেছেন।  

তিনি বলেন, দেশের গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে সেটাকে পাকাপোক্ত করার জন্যই এই সরকার খালেদা জিয়াকে আটক রেখেছে। যাতে গণতন্ত্র মুক্তির আন্দোলন না হয়। কিন্তু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সেই আন্দোলন শুরু হয়ে গেছে। অচিরেই সেই আন্দোলন চূড়ান্ত রূপ ধারণ করবে। যেখানে জগণের জয় হবে, মানুষের অধিকারের জয় হবে, দেশের মানুষের মুক্তি মিলবে।  

মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক এম এ গাফফারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, সিনিয়র যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক গোলাম মাওলা শাহীন, সদস্য সচিব খন্দকার এনামুল হক এনাম, যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান ও সদস্য আবুল হসনাত অনু প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।