ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সাকিদের ওপর হামলায় সরকারই দায়ী: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জুন ৮, ২০২২
সাকিদের ওপর হামলায় সরকারই দায়ী: মান্না ফাইল ছবি

ঢাকা: চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) জনসংহতি আন্দোলনের আহ্বায়ক জোনায়েদ সাকি ও গনতন্ত্র মঞ্চের নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় সরকার দায়ী বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

বুধবার (৮ জুন) রাজধানীর পল্টন মোড়ে গণতন্ত্র মঞ্চের ব্যানারে আয়োজিত এক বিক্ষোভ-সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

 

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। পরে একটি মিছিল প্রেসক্লাব থেকে জিরোপয়েন্ট হয়ে পুনরায় প্রেসক্লাবে এসে শেষ হয়।

মান্না বলেন, সীতাকুণ্ডের ঘটনায় সরকারই দায়ী। কোনো জবাবদিহিতা নেই বলে চট্টগ্রামে গনতন্ত্রে মঞ্চের মত একটি দল, যার এখনো আনুষ্ঠানিক ঘোষণার আগেই সরকার তাকে শত্রু মনে করছে। গনসংহতিসহ যে সকল দলের নেতাকর্মীদের উপর হামলা হয়েছে। যদি সরকার এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয় তাহলে এখন থেকেই নিয়মিত আন্দোলন চলবে।  

তিনি আরও বলেন, সরকারের বিরুদ্ধে যে কটুক্তির কারণে নেতাকর্মীদের উপর হামলা হয়েছে, এটি কটুক্তি নয়। সত্য মাত্র। এই সরকার রাতের আঁধারে ভোট চুরি করে ক্ষমতায় এসেছে।

সমাবেশে বক্তব্য প্রদানকালে নুরুল হক নূর বলেন, আজকে আওয়ামী লীগের দালালরা আমাদের নেতা-কর্মীদের উপর হামলা চালিয়েছে। বিনা উস্কানিতে তাদেরকে গরুর মত পিটিয়েছে। আমরা এর প্রতিবাদ জানাই।

এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রচিন্তার জাতীয় সমন্বয়ক হাসনাত কাইয়ুম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক সহ দলগুলোর বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

মঙ্গলবার (৭ জুন) বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সামনে সীতকুণ্ডের বিস্ফোরণের ঘটনায় আহতদের দেখতে গেলে জোনায়েদ সাকি এবং অন্যান্যদের উপর হামলা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ৮ জুন, ২০২২
এমকে/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।