ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

রাজনীতি

দেশ ব্ল্যাকমেইলিংয়ের মধ্যে ঢুকে গেছে: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, মে ২৪, ২০২২
দেশ ব্ল্যাকমেইলিংয়ের মধ্যে ঢুকে গেছে: গয়েশ্বর ছবি: বাংলানিউজ

ঢাকা: পুরো দেশ ব্ল্যাকমেইলিংয়ের মধ্যে ঢুকে গেছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সংবাদপত্রের মালিকরা সরকারকে ব্ল্যাকমেইলিং করে। আর সরকার সংবাদপত্রের মালিকদের ব্লাকমেইলিং করে।

 

মঙ্গলবার (২৪ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে দলের যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীর মুক্তির দাবিতে আয়োজিত এক সভায় তিনি এ মন্তব্য করেন। আসলাম চৌধুরী মুক্তি পরিষদের ব্যানারে এ সভার আয়োজন করা হয়।

খালেদা জিয়াকে পদ্মা সেতু থেকে ফেলে দেওয়ার মন্তব্যের সমালোচনা করে গয়েশ্বর বলেন, দুষ্টুমি করেই হোক বা এমনি হোক- একজনকে টুস করে ফেলে দেওয়া আরেকজনকে চুবানো এইটা তো হত্যার হুমকি। আমাদের যে এত আইনজীবী ফোরাম আছে, তারা কি এর বিরুদ্ধে মামলা করেছে? করেনি। আর আমরা কোনো কথা বললে দেশের আনাচে কোনাচে খালি মামলা হয়।

তিনি বলেন, শুধু আসলাম চৌধুরীর মুক্তি পাওয়া বড় কথা না। গোটা জাতিই তো বন্দি।  

গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, ২০১৪ সালের নির্বাচন কেমন হয়েছিল? কারও কারও মতে কুত্তা মার্কা। অথচ ১৪শ ভোট কেন্দ্রে পুলিং এজেন্ট যায়নি। ভোটের বাক্স ভর্তি হয়ে গেছে। তারপর ১৫৩টা সিট আগের থেকে নাই। মানুষ ঘর থেকে বের হতে পারেনি।  

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর বলেন, আমরা নেত্রীকে (খালেদা জিয়া) সম্মান করি শ্রদ্ধা করি। তার জন্য আমাদের আবেগ অনুভূতির কোনো অভাব নাই। খালেদা জিয়া যে হাঁটতে হাঁটতে জেলে গেলেন, আর বন্দি অবস্থায় জেল থেকে গেলেন বাসায়। আমরা কি করলাম? আমরা বক্তব্য আর মুক্তি  দাবি করছি। কিন্তু কার কাছে করছি? শেখ হাসিনার কাছে?

প্রশ্ন রেখে তিনি বলেন, আমরা প্রতিদিনই ঐক্যের কথা বলছি। একটা মানুষ পাইলাম না যে বলছে ঐক্য ছাড়া চলবে। তাহলে আমাদের আবার ঐক্যবদ্ধ হওয়াতে সমস্যাটা কি? একজনকে দাওয়াত দিলে আরেজন আসবেন না, তাহলে ঐক্য হলো কই? 

সভায় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বেগম খালেদা জিয়া বন্দি মানে বাংলাদেশই বন্দি। তাই বিএনপির কর্মী হিসেবে আমাদের কাজটা আমাদেরকে করতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, কৃষক দলের সাবেক কেন্দ্রীয় নেতা শাহজাহান মিয়া সম্রাট সহ আয়োজক সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মে ২৪, ২০২২
এমএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa