ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কুসিক ভোটে লড়তে বিএনপির যুগ্ম সা. সম্পাদকের পদ ছাড়লেন সাক্কু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, মে ১৯, ২০২২
কুসিক ভোটে লড়তে বিএনপির যুগ্ম সা. সম্পাদকের পদ ছাড়লেন সাক্কু সাবেক সিটি মেয়র মনিরুল হক সাক্কু

কুমিল্লা: আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) ভোটে অংশ নিতে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন সাবেক সিটি মেয়র মনিরুল হক সাক্কু।  

নেতাকর্মীদের ইচ্ছার পরিপ্রেক্ষিতে আসন্ন সিটি নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন তিনি।

তবে বিএনপির নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়ে দল থেকে পদত্যাগ করেছেন বলে জানিয়েছেন সাক্কু।

সাক্কুর ব্যক্তিগত সহকারী কবির মজুমদার জানান, স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর মনোনয়নপত্র বৈধ ষোষণা করেছে নির্বাচন কমিশন। বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে তিনি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক থেকে পদত্যাগ করেছেন। ১৯ মে তার পদত্যাগপত্র দক্ষিণ জেলা বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরীর হাতে পৌঁছানো হয়েছে। যার অনুলিপি কেন্দ্রীয় মহাসচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরও পৌঁছানো হয়েছে।

পদত্যাগ পত্রে সাক্কু উল্লেখ করেন, আমার দল একটি যৌক্তিক ও জন দাবি নিয়ে (নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার) বর্তমান সরকারের আধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না বলে সিদ্ধান্ত নিয়েছে। আমি দলের সিদ্ধান্তের সঙ্গে একমত। দীর্ঘদিন মেয়র থাকার কারণে নগরবাসী ও কর্মীদের অনুরোধে আমাকে নির্বাচনে অংশ নিতে হচ্ছে। এ অবস্থায় দলীয় পদ ধারণ করে নির্বাচনে যাওয়া বিতর্কিত সিদ্ধান্ত হবে। তাই আমি দলের ভাবমূর্তি রক্ষার্থে দলীয় পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করছি।

আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, মে ১৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।