ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনা আমাদের অন্ধকার থেকে আলোতে নিয়ে এসেছেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, মে ১৯, ২০২২
শেখ হাসিনা আমাদের অন্ধকার থেকে আলোতে নিয়ে এসেছেন

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, জাতির জনকের কন্যা ১৯৮১ সালে যদি ফিরে না আসতেন তাহলে আমরা অন্ধকার থেকে আলোর দিকে ফিরে আসতে পারতাম না। আমরা তখন অন্ধকারে হারিয়ে গিয়েছিলাম।

দেশের সব সম্ভাবনা তখন ধ্বংস হয়ে গিয়েছিল। শেখ হাসিনা আমাদের অন্ধকার থেকে আলোতে নিয়ে এসেছেন।

বৃহস্পতিবার (১৯ মে) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে এ এম এম সালেহ সভাকক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অফিসার পরিষদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, শেখ হাসিনা ফিরে আসায় দেশের জনগণ আলোর দিকে ফিরে গিয়েছে এবং ঘুরে দাঁড়িয়েছে। আমরা আবার সুশৃঙ্খল অগ্রগতির জাতিতে পরিণত হয়েছি। আমাদের দেশ উন্নত হয়েছে। এগুলো সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আগমনের কারণে। তার সেই আগমনের মধ্য দিয়ে সারা দেশের মানুষ আশা দেখেছে। নতুন করে আমরা আবার শেখ হাসিনার নেতৃত্বে ঘুরে দাঁড়িয়েছি এবং নতুন প্রত্যাশা তৈরি হয়েছিল। শেখ হাসিনা আমাদের অন্ধকার যুগ থেকে আলোর দিকে নিয়ে এসেছেন।

তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা এখনো পদে পদে ষড়যন্ত্র করছে। তারা দেশের উন্নয়নকে মেনে নিতে পারছে না। তারা দেশের উন্নয়নকে বাঁধাগ্রস্ত করতে নানা ভাবে চেষ্টা করছে। শেখ হাসিনা দেশকে উন্নয়ন ও অগ্রগতির দিকে নিয়ে যাচ্ছে এটি তারা মেনে নিতে পারছে না। তাদের হিংসে হচ্ছে। তাই তারা দেশের উন্নয়ন ও অগ্রগতিকে বার বার থামানোর চেষ্টা করছে। তাদের ষড়যন্ত্র শুধু দেশেই সীমাবদ্ধ না। তারা বিদেশে বসেও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থেকে এদের প্রতিহত করে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে হবে।

কৃষিবিদদের উদ্দেশ্য করে বাহাউদ্দিন নাছিম বলেন, বাংলাদেশের কৃষি শিক্ষার গর্বিত অংশীদার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়। কৃষিবিদদের সম্প্রীতি কোনভাবেই নষ্ট করা যাবে না।  কৃষিবিদরা ঐক্যবদ্ধ থাকলে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত শক্তিশালী হবে।  আমাদের দুর্দিনের বন্ধুদের মূল্যায়ন করতে হবে। যারা একসময় আওয়ামী লীগ বিরোধী ছিল তারা আজ কোথাও কোথাও মূল্যায়িত হচ্ছে। এটা করা যাবে না। যারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে আসার পর তার পাশে ছিল, যারা আমাদের দুর্দিনের সময় ছিল তাদেরই আগামীতে যেকোনো চ্যালেঞ্জ এ আমরা পাবো। মধুর জন্য যারা আসে তারা দুর্দিনে চলে যাবে।

সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অফিসার পরিষদের সভাপতি মো. খাইরুল আলম নান্নু, সাবেক সভাপতি অ্যাডিশনাল রেজিস্ট্রার মো. অলিউল্লাহ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অফিসার পরিষদের সাধারণ সম্পাদক আবুল বাসার আমজাদ, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মো. হুমায়ুন কবীর, দপ্তর ও প্রচার সম্পাদক মো. মাহমুদুল কবীর, অ্যাডিশনাল ট্রেজারার মো. আতিকুজ্জামান রয়েল, ক্রীড়া পরিচালক ড. আবুল কালাম আজাদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শিবলী নোমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, মে ১৯, ২০২২
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।