ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

স্বপনকে এলাকায় যেতে বাধা, ফখরুলের নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, মে ৫, ২০২২
স্বপনকে এলাকায় যেতে বাধা, ফখরুলের নিন্দা

ঢাকা: বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝরা) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা জহির উদ্দিন স্বপনকে নিজ এলাকায় ঈদের নামাজ আদায় করতে না দেওয়ার ঘোষণাকে অমানবিক ও কাপুরুষোচিত আখ্যায়িত করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৫ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গত ২ মে পবিত্র ঈদুল ফিতরের আগের রাতে বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝরা) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা জহির উদ্দিন স্বপনের বাসভবনে আওয়ামী সন্ত্রাসীদের হামলা নিঃসন্দেহে চরম কাপুরুষতা। সারাদেশকেই এরা রক্তারক্তি ও হানাহানির অন্ধকারে ঢেকে দিয়েছে। জোর করে ক্ষমতায় টিকে থাকতে গিয়ে বর্তমান অবৈধ সরকার তাদের দলের সন্ত্রাসীদের দুষ্কর্ম সংঘটনের আশকারা দিয়ে বিরোধী মত ও বিশ্বাসের মানুষের ওপর চড়াও হচ্ছে।

তিনি আরও বলেন, বরিশালে বিএনপি নেতা জহির উদ্দিন স্বপনের বাসভবনে আওয়ামী সন্ত্রাসীদের হামলা ও তাকে নিজ এলাকায় ঈদের নামাজ আদায় করতে না দেওয়ার ঘোষণা সেটিরই নির্মম বহিঃপ্রকাশ। গুম, অহরহণ, খুন, গুপ্তহত্যা, বিচার বহির্ভূত হত্যা, গলাবাজি ও অপপ্রচারই এখন বর্তমান ভোটারবিহীন সরকারের টিকে থাকার অবলম্বন।

বিএনপির মহাসচিব বলেন, রাষ্ট্র পরিচালনার সব ক্ষেত্রে নজিরবিহীন ব্যর্থতা আড়াল করতেই সরকার দেশব্যাপী একের পর এক অমানবিক ও নৃশংস তাণ্ডব ঘটাচ্ছে। দেশের মানুষের জীবনকে নিরাপত্তাহীন করতে আওয়ামী সরকারের সমকক্ষ খুঁজে পাওয়া যাবে না। ক্ষমতার মোহে এরা দেশকে গণতন্ত্রশূন্য করে নিজেদের বিবেকবর্জিত ও মনুষ্যত্বহীন করে তুলেছে। গণতন্ত্রের মূলোৎপাটন করে সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠকে নির্মমভাবে স্তব্ধ করে যাচ্ছে শুধুমাত্র ক্ষমতার বেপরোয়া যথেচ্ছাচার টিকিয়ে রাখার জন্য। কিন্তু জনগণ এখন আওয়ামী সরকারের ভয়াবহ দুঃশাসন প্রতিরোধে চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, মে ০৫, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।