ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ছাত্র ইউনিয়নের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
ছাত্র ইউনিয়নের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার

ঢাকা: লড়াই, সংগ্রাম ও গৌরবের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন আগামী মঙ্গলবার (২৬ এপ্রিল) ৭০তম বর্ষে পদার্পণ করবে।  

১৯৫২ সালে ভাষা আন্দোলনের অগ্নিগর্ভ থেকে জন্ম নেওয়া এ ছাত্র সংগঠন দীর্ঘ সাত দশক ধরে এদেশের আপামর শিক্ষার্থীদের শিক্ষার অধিকার আদায়ের লড়াইয়ে সামনের সারিতে থেকে নেতৃত্ব দিয়েছে।

একইসঙ্গে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মানুষের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক মুক্তির লড়াই, সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছে। ভাষা আন্দোলন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭১’র মহান মুক্তিযুদ্ধ, ৯০’র স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ বিভিন্ন আন্দোলনে ছাত্র ইউনিয়নের অনস্বীকার্য ভূমিকা রয়েছে।

আগামী মঙ্গলবার বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা পরবর্তী ছাত্র সমাবেশ এবং বিকেল ৫টায় কলাভবন ক্যাফেটেরিয়ায় সংগঠনের প্রাক্তন-বর্তমান পুনর্মিলনীসহ বিভিন্ন আয়োজনে ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হবে বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়।  

এছাড়া বছরব্যাপী সাত দশক উদযাপনের লক্ষ্যে সাত দশক উদযাপন প্রস্তুতি পরিষদ ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।