ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

হাইকমান্ডের নির্দেশে দলীয় প্রার্থীতা প্রত্যাহার

বিএনপির বাগানের মালি হয়ে থাকতে চান মেয়র আরিফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
বিএনপির বাগানের মালি হয়ে থাকতে চান মেয়র আরিফ

সিলেট: সিলেট জেলা বিএনপির সভাপতি পদ থেকে প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন দলের কেন্দ্রীয় সদস্য সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। প্রার্থীতা প্রত্যাহার করলেও একজন একনিষ্ঠ কর্মী হিসেবে বিএনপি নামক ফুল বাগানের মালি হয়ে থাকতে চান তিনি।

   

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে সিলেট নগরের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সিসিক মেয়র। তিনি বলেন, বিএনপি দেশের বৃহত্তম গণতান্ত্রিক রাজনৈঠিত দল। সেই দলের একনিষ্ঠ কর্মী হিসেবে আমার কাছে নীতিনির্ধারণী বহু জাতীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয় একজন ব্যক্তির চেয়ে অবশ্যম্ভাবী, অতীব গুরুত্বপূর্ণ। আমাদের আদর্শিক চেতনার নেতা সাবেক রাষ্ট্রপতি মরহুম জিয়াউর রহমান বলে গেছেন -‌‌‘ব্যাক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ’। তাই সেই মতের সিপাহী হয়ে এর বাইরে এক কদমও চলতে পারব না। এমতাবস্থায় দলের হাইকমান্ড মনে করেছেন একজন মেয়র হয়ে সিলেটের যে প্রভূত উন্নয়ন প্রকল্প নিয়ে আপনাদের সহযোগিতায় নগরবাসীর আশা-আকাঙ্খা অনুযায়ী পরিশ্রম করার চেষ্টা করছি-সেই লক্ষ্যে আরও মনোনিবেশ করে আগামীতে দলের স্বার্থে বড় কোন কাজের জন্য প্রস্তুত থাকা বেশি গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, ‘বিএনপি আমাকে অনেক দিয়েছে, একজন জাগদল সমর্থক থেকে ছাত্রদল কর্মী হয়ে আমি আজ মেয়র আরিফ। কখনও ভুলে যাই না দু-দুবার মেয়র হতে নেতাকর্মীরা এই ফ্যাসিবাদের বিরুদ্ধে কী মরণপণ লড়াই না করেছেন। সেটি কেবল বিএনপির আরিফুল হক চৌধুরীর জন্য করেছেন, শুধু আরিফের জন্য নয়। গোটা দেশের মানুষ যখন বলে সিলেটের মেয়র বিএনপির আরিফুল, তখন বাগানে ফুটে বিএনপি নামক ফুল। আমি সেই বাগানের মালি হয়ে আমার রাজনৈতিক জীবন চালিয়ে যেতে দৃঢ়সংকল্পে বলীয়ান। ’

আরিফ বলেন, আমার শক্তি ও সাহসের বাতিঘর দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং দেশনায়ক তারেক রহমান। এমতাবস্থায় বিএনপি হাইকমান্ডের নির্দেশনার আলোকে আসন্ন সিলেট জেলা বিএনপির কাউন্সিলে সভাপতির পদ হতে প্রার্থীতা প্রত্যাহার করে নিচ্ছি।

আরিফুল হক চৌধুরী বলেন, তার সঙ্গে পথচলা সব নেতাকর্মী তথা বিএনপির সিলেট প্রাণ। জেলার প্রত্যেক তৃণমূল নেতাকর্মীদের বুকে ঠাঁই পাওয়া আরিফ নিঃসঙ্কোচে স্বীকার করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আলহাজ্ব মকন মিয়া, মহানগর বিএনপি নেতা সালেহ আহমদ খসরু, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য নাজিম উদ্দিন লস্কর, কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
এনইউ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।