ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

'নারীর সম-অধিকার নিশ্চিত হলে উন্নত হবে দেশ'

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
'নারীর সম-অধিকার নিশ্চিত হলে উন্নত হবে দেশ'

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, নারী-পুরুষের সম-অধিকার নিশ্চিত হলেই দেশ যথার্থভাবে উন্নত হবে। দেশে মোট জনগোষ্ঠির মধ্যে অর্ধেক নারী সমাজ যদি বৈষম্যের শিকার হয় তাহলে সার্বিক উন্নয়ন বাধাগ্রস্ত হবে।

অথচ আমাদের দেশের নারীরা সব ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিচ্ছেন। সুতরাং তাদের সমানভাবে জাতীয় উন্নয়নের কাজে লাগাতে হবে।

মঙ্গলবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয় মিলনায়তনে জাতীয় মহিলা পার্টি আয়োজিত আলোচনা সভা এবং নবগঠিত আহ্বায়ক কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

দিবসটি উপলক্ষে নারী সমাজের প্রতি শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, সম-অধিকার নিশ্চিত করতে হলে নারীদের ঐক্যবদ্ধ হতে হবে। কোটার মধ্যে আবদ্ধ থেকে নয়, নিজেদের যোগ্যতা দিয়েই তাদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে হবে। বর্তমানে সব ক্ষেত্রেই নারীরা ভালো করছে। তারা লেখাপড়ায় পুরুষের থেকেও এগিয়ে যাচ্ছে। ক্রীড়া ক্ষেত্রে ভালো করছে, রাজনীতিতে ভালো করছে, প্রশাসনিক কাজে দক্ষতার পরিচয় দিচ্ছে। এমনকি দেশ রক্ষার কাজেও তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তারপরও তাদের পিছিয়ে থাকার কারণ থাকতে পারে না।

জাপা চেয়ারম্যান বলেন, নারীদের এগিয়ে আসতে হবে। সমতা না পাওয়া পর্যন্ত তাদের সংগ্রাম চালিয়ে যেতে হবে। জাতীয় পার্টি নারী অধিকার আদায়ে সব সময় পাশে থাকবে।

মহিলা পার্টির আহ্বায়ক ও জাপার কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম এমপির সভাপতিত্বে এবং জাপা প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় মহিলা পার্টির যুগ্ম আহ্বায়ক নাজমা আকতার এমপির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলীয় মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, মীর আব্দুস সবুর আসুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ৮ মার্চ, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।