ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আগামী নির্বাচন গত নির্বাচনের চেয়ে কঠিন হবে: ওবায়দুল কাদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
আগামী নির্বাচন গত নির্বাচনের চেয়ে কঠিন হবে: ওবায়দুল কাদের

সিরাজগঞ্জ: দলীয় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, গত দু-তিনটি নির্বাচনের চেয়ে আগামী নির্বাচনে আমাদের আরও কঠিন পরীক্ষা দিতে হবে। গত নির্বাচনে আমরা সহজে জিতেছি।

এবার অতটা সহজ হবে না। চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। প্রতিপক্ষকে দুর্বল মনে করবেন না। তারা সব ধরনের শক্তি নিয়ে মোকাবিলা করবে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

মন্ত্রী আরও বলেন, দক্ষ ও যোগ্য নেতৃত্ব দিয়ে আওয়ামী লীগকে গড়ে তুলতে হবে। ত্যাগী নেতারা সম্মেলনে জায়গা পাবে। ত্যাগী নেতাদের কোনঠাসা করে রাখা যাবে না। মনে রাখবেন দুঃসময়ের কর্মীরাই দলের বন্ধু। তারাই যেন দলের পদে থাকে।  

তিনি বলেন, আওয়ামী লীগ নেতৃত্ব ইজারা দেয় না। যতোদিন কর্মী ও জনগণের আস্থা থাকবে ততদিন নেতৃত্ব দিতে পারবেন। দল করবেন আর নিয়ম মানবেন না সেটা হতে পারে না। অনিয়ম করে দলের মনোনয়ন দেবেন সেদিন চলে গেছে।   

মানুষের ভালাবাসায় আওয়ামী লীগ টিকে আছে। আধুনিক রাজনৈতিক সংগঠন হিসেবে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত পরিচিতি পেয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ আগামী নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। সংগঠনের মধ্যে ছোট-খাট বিরোধ মিটিয়ে দলকে সুসংগঠিত করা করা হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।  

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলনের নামে হাক-ডাক দেয়। কিন্তু আগামী নির্বাচনে তাদের নেতৃত্ব দেবে। বিজয়ী হলে কে হবে প্রধানমন্ত্রী? তাদের দুই নেতাই তো দণ্ডপ্রাপ্ত। নির্বাচন করা বা নেতৃত্ব দেওয়ার যোগ্যতা তাদের নেই। বিএনপি অলরেডি নির্বাচনের অযোগ্য হয়ে পড়েছে। দুর্নীতির কারণে তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

শেখ হাসিনাই আগামী নির্বাচনের বাংলাদেশের জনগণের আস্থা ও ভালসাবার জায়গা। শেখ হাসিনার চেয়ে যোগ্য ও জনপ্রিয় নেতা একজনও নেই। বাংলাদেশের রাজনীতিতে একটি সুসংগঠিত নির্বাচন করার যোগ্যতা আওয়ামী লীগেরই আছে। শেখ হাসিনার মতো সুদক্ষ নেতৃত্ব আওয়ামী লীগে রয়েছে। তার সততা ও যোগ্যতা এবং কর্যক্রমই আগামী নির্বাচনে আওয়ামী লীগকে আরেকবার ক্ষমতায় আনবে।  

সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে আয়োজিত সম্মেলনের উদ্বোধন হিসেবে উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতিকে এম হোসেন আলী হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন দলের যুগ্ম সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস.এম কামাল, নির্বাহী সদস্য মেরিনা জাহান কবিতা এমপি, বেগম আখতার জাহান এমপি, অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, তানভীর শাকিল জয় এমপি, অধ্যাপক ডা. আব্দুল আজিজ এমপি, আব্দুল মমিন মণ্ডল এমপি, তানভীর ইমাম এমপি, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।