ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

পতনোন্মুখ আ.লীগ মরণ কামড় দিচ্ছে: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
পতনোন্মুখ আ.লীগ মরণ কামড় দিচ্ছে: ফখরুল কথা বলছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা: পতনোন্মুখ আওয়ামী লীগ বিভিন্ন জনপদে মরণ কামড় দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) খুলনার পাইকগাছা ও কপিলমুনিতে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল নেতাদের ওপর হামলার প্রতিবাদে দেওয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব অভিযোগ করেন, খুলনার পাইকগাছা উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা ফারুক হোসেন, যুবনেতা আবু বক্কর, ছাত্রদল নেতা সাদ্দাম হোসেন, দেবেন ঘোষ, আবু জাফরকে, কপিলমুনিতে হামলা চালিয়ে মারধর, লাঞ্ছিত ও হুমকি দিচ্ছে ছাত্রলীগ-যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা। ফারুক হোসেনের অবস্থা গুরুতর। এই সন্ত্রাসী বাহিনী গত দুইদিন ধরে বিএনপি ও যুবদল নেতাদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাট চালাচ্ছে।

তিনি বলেন, ছাত্রলীগ-যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা নেতাকর্মীদের ওপর যে ন্যক্কারজনক হামলা চালিয়েছে তা বর্তমান গণবিচ্ছিন্ন সরকারের আমলে চলমান ক্ষমতার মদমত্ততার সন্ত্রাসী কর্মকাণ্ডের একটি ঘৃণ্য বহিঃপ্রকাশ। নিশিরাতের ভোট ডাকাতির মাধ্যমে পাইকগাছা-কয়রায় এমপি হওয়া আখতারুজ্জামান বাবুর নির্দেশে তার গুণ্ডা বাহিনী তাণ্ডাবলীলায় মেতে উঠেছে। এখন আওয়ামী ফ্যাসিবাদ আরও ভয়ংকর রুপে আত্মপ্রকাশ করেছে। সরকার নিজেদের ব্যর্থ চেহারা ঢাকতেই বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোর ওপর সহিংস হামলার ঘটনা ঘটাচ্ছে।

তিনি আরও বলেন, যেহেতু সরকারের জনসমর্থন নেই, তাই ক্ষমতায় টিকে থাকতে ফ্যাসিবাদী নীতিকেই অবলম্বন করেছে। পাইকগাছায় বিএনপি ও অঙ্গ দলগুলোর ব্যাপক জনসমর্থন ও জনজোয়ার দেখে আওয়ামী অপশক্তির মাথা খারাপ হয়ে গেছে। পতনোন্মুখ আওয়ামী লীগ এখন বিভিন্ন জনপদে মরণ কামড় দিচ্ছে। কিন্তু তাদের শেষ রক্ষা হবে না।

মির্জা ফখরুল বলেন, কপিলমুনিতে আইন-শৃঙ্খলা বাহিনীর নাকের ডগায় ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের ওপর হামলাকারী দুস্কৃতিকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি এবং আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ