ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মেহেরপুর জেলা জামায়াতের সাবেক আমির কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
মেহেরপুর জেলা জামায়াতের সাবেক আমির কারাগারে ছমির উদ্দিন

মেহেরপুর: মেহেরপুর জেলা জামায়াতের সাবেক আমির ও সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ছমিরউদ্দিনকে পুলিশের দায়ের করা ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলায় কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুরে মেহেরপুর স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক ওয়ালিউল ইসলামের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন নামুঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ছমির উদ্দীনের আইনজীবী অ্যাডভোকেট মারুফ আহমেদ বিজন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৩ সালে জামায়াতের ডাকা হরতালে শহরে তার নিজ বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় ৭৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ৩৫০ জনকে আসামি মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করে পুলিশ।

এ মামলায় ছমির উদ্দীনকে ৮ নম্বর আসামি করা হয়। এরপর তিনি যুক্তরাষ্ট্রে চলে যান। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রের নাগরিক। সাম্প্রতিক সময়ে ছমির উদ্দীনের মা মারা গেলে দেশে আসেন তিনি। আজ রোববার আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান বিচারক।

জানা যায়, ২০১৩ সালে নির্বাচন পূর্ববর্তী সময়ে মেহেরপুরের ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা জেলা জামায়াতের আমির ছমির উদ্দিনের বাড়িতে হামলা, ভাঙচুর ও আগুন ধরিয়ে দেয়। ওই ঘটনার পর ছমির উদ্দীন আমেরিকা চলে যান। এর পর ২০১৪ সালের ১৯ জানুয়ারি বিকেলে ছমির উদ্দিনের ছেলে জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি তারেক মোহাম্মদ সাইফুল ইসলামকে শহরের ইসলামী ব্যাংকের সামনে থেকে সদর থানা ও জেলা গোয়েন্দা পুলিশ আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে যায়। পরে ২০ জানুয়ারি বন্দর এলাকায় পুলিশের গুলিতে নিহত হন তারেক। সেসময়ও ছমির উদ্দিন দেশে আসেননি। তবে সাম্প্রতিক সময়ে তার মা মারা গেলে দেশে আসেন তিনি।
 
বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।