ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিকৃষ্ট সিইসি হবেন নুরুল হুদা: গণফোরাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
নিকৃষ্ট সিইসি হবেন নুরুল হুদা: গণফোরাম

ঢাকা: পৃথিবীর সবচেয়ে নিকৃষ্ট প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ঘৃণিত হবেন বিদায়ী নুরুল হুদা বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু।

মঙ্গলবার(১৫ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে তিনি বলেন- নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণরূপে ধ্বংসের জন্য যে যে অবৈধ পদক্ষেপ গ্রহণ করা দরকার তার সবকিছুই করে বাংলাদেশের জনগণের ভোটাধিকার হরণ করেছে নির্বাচন কমিশন।

এদেশের জনগণের ভোট নিশিরাতে চুরির মাধ্যমে যে বিশ্বাসঘাতকতা হয়েছিল প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদার নেতৃত্বে সে জন্য পৃথিবীর সবচেয়ে নিকৃষ্ট প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ঘৃণিত হবেন বিদায়ী নুরুল হুদা।

তিনি বলেন, সাংবিধানিক শপথ উপেক্ষা করে মধ্যরাতে ব্যালটে ছাপ মেরে ভোট বাক্স পূর্ণ করে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে অবৈধভাবে আওয়ামী লীগ সরকারকে জনগণের উপর দুঃশাসন প্রতিষ্ঠা করার যে সুযোগ করে দিয়েছেন বেঁচে থাকলে বাংলাদেশের মাটিতে জনগণ আপনার বিচার করবে। আপনার মেয়াদকালে দিনের ভোট রাতে সম্পন্ন করা, সহিংসতা, নির্বাচনী আইন লঙ্ঘন সহ অবৈধ সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখার সব ধরনের অপকর্ম আপনার নেতৃত্বে হয়েছে। আপনার মতো একজন প্রধান নির্বাচন কমিশনারের কারণে দিনের ভোট রাতে হওয়ায় বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মান ক্ষুন্ন হয়েছে।

মন্টু বলেন, আমরা গণফোরাম বিশ্বাস করি অবশ্যই এদেশে মুক্তিযুদ্ধের অঙ্গীকার বাস্তবায়নের লক্ষ্যে সুশাসন ফিরে আসবে। যাদের মদদে আপনি বাংলাদেশের সংবিধানের চার মূলনীতির অন্যতম গণতন্ত্রকে সম্পূর্ণরূপে বিপর্যস্ত করে জনগণের ভোটাধিকার লুণ্ঠন করেছেন তাদেরসহ আপনার বিচার এদেশের মাটিতে আজ অথবা কাল নিশ্চয়ই হবে।


বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
এমএইচ/এসআইএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।