ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কারাবন্দি ৮ নেতার মুক্তির দাবিতে সিপিবির বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
কারাবন্দি ৮ নেতার মুক্তির দাবিতে সিপিবির বিক্ষোভ

ঢাকা: গাইবান্ধায় ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহ মামলায় কারাবন্দি সিপিবির প্রেসিডিয়াম সদস্য কমরেড মিহির ঘোষসহ ৮ নেতার অবিলম্বে মুক্তির দাবিতে দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় ঢাকার পল্টন মোড়ে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয় সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় সমাবেশে সভাপতির বক্তব্যে সিপিবি সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, দেশের মানুষ ভোটাধিকার পুনরুদ্ধার ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য যে লড়াই-সংগ্রাম করছে হামলা-মামলা-গ্রেফতার-নির্যাতন করে তা দমন করা যাবে না। ইতিহাস স্বাক্ষ্য দেয় জেল-জুলুম দিয়ে কমিউনিস্ট পার্টির সংগ্রাম কখনই থামানো যায় না।

তিনি আরও বলেন, সরকার তাদের স্বৈরশাসন অব্যাহত রাখতেই ডিজিঠাল নিরাপত্তা আইনকে বিরোধী দমনের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। যারা মানুষের ভোটাধিকার হরণ করেছে, তারাই দেশদ্রোহী। রাষ্ট্রদ্রোহ মামলায় কাউকে জেলে নিতে হলে ক্ষমতাসীনদের কারাদণ্ড হওয়া সংগত। অথচ প্রকৃত দেশপ্রেমিক ৮ সিপিবি নেতাকে কারাবন্দি করা হয়েছে।

সমাবেশে আরও বক্তব্য দেন পার্টির সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম, সভাপতিমণ্ডলীর সদস্য কমরেড রফিকুজ্জামান লায়েক, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড মৃণাল চৌধুরী, কমরেড আলতাফ হোসেন, কমরেড এনামুল হক, কমরেড এমদাদুল হক মিল্লাত, কমরেড এস এ রশীদ, কমরেড আনোয়ার হোসেন সুমন, কেন্দ্রীয় কমিটির সংগঠক কমরেড মোতালেব মোল্লা।  

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে কারাবন্দিদের মুক্তি, সব হয়রানিমূলক মামলা প্রত্যাহার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি করেন।  

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল জিরো পয়েন্ট, বাইতুল মোকাররম লিংক ঘুরে মুক্তি ভবনে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
আরকেআর/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।