ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সার্চ কমিটির দেওয়া নামের তালিকা প্রকাশে রাষ্ট্রপতিকে চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
সার্চ কমিটির দেওয়া নামের তালিকা প্রকাশে রাষ্ট্রপতিকে চিঠি

ঢাকা: নির্বাচন কমিশন গঠনে অনুসন্ধান (সার্চ) কমিটির দেওয়া নাম প্রকাশের অনুরোধ জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

রোববার (১৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় পার্টির পলিটব্যুরোর সদস্য কামরুল আহসান, পার্টির দপ্তর সহকারী ফাহাদ বিন হাসান বঙ্গভবনে এ চিঠি পৌঁছে দেন।

ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, অনুসন্ধান কমিটির দেওয়া নাম প্রকাশে আইনে কোনো বাধা নাই। রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে নামগুলো যাচাই-বাছাই করার জন্য জাতীয় সংসদের কার্যউপদেষ্টা কমিটিতে, যেখানে প্রধানমন্ত্রী, স্পিকার, বিরোধীদলের নেতাসহ অন্যদলের সদস্যরা আছেন, পাঠাতে পারেন।

চিঠিতে আরও বলা হয়, এর ফলে একদিকে যেমন জনগণ বিষয়টি অবহিত হতে পারবে, কার্যউপদেষ্টা কমিটিতে পাঠানো হলে জাতীয় সংসদের সংশ্লিষ্টতাও হবে।

দীর্ঘদিনের পার্লামেন্টারিয়ান, স্পিকার ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের অভিজ্ঞতার ওপর ওয়ার্কার্স পার্টির দৃঢ় আস্থা রয়েছে বলে জানানো হয় চিঠিতে উল্লেখ করে আশা প্রকাশ করা হয়, রাষ্ট্রপতি যে নির্বাচন কমিশন নিয়োগ দেবেন, তা জনগণের আস্থাভাজন হবে ও তারা ভবিষ্যত দেশবাসীকে স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন দিতে সক্ষম হবে।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।