ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

টিউলিপ বাগানে মির্জা ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
টিউলিপ বাগানে মির্জা ফখরুল

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় টিউলিপ ফুল বাগান স্বপরিবারে পরিদর্শন করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের শারিয়ালজোত ও দর্জিপাড়া গ্রামে ৮ নারীর টিউলিপ ফুল বাগান পরিদর্শন করেন তিনি।

এ সময় তার সঙ্গে স্ত্রী-মেয়েসহ পরিবারের সদস্যরাও ছিলেন।

এর আগে চাষীরা মির্জা ফখরুলকে টিউলিপ ফুল দিয়ে বরণ করে নেন। পরে ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (ইএসডিও) তেঁতুলিয়া মহানন্দা কটেজে দুপুরের খাবার খেয়ে বাংলাবান্ধা জিরোপয়েন্ট বন্দর পরিদর্শন করেন তারা।

এ সময় উপজেলা বিএনপির আহ্বায়ক সাহাদাত হোসেন রঞ্জু ও যুবদলের যুগ্ম আহ্বায়ক সামিউল করিমসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, পল্লী সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসপি) অর্থায়নে ও ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (ইএসডিও) সহযোগিতা ও যৌথ উদ্যোগে তেঁতুলিয়ায় প্রথম বারের মতো খামার পর্যায়ে পরীক্ষামূলক ভাবে টিউলিপ চাষ হয়েছে।  

পরিদর্শনকালে সাংবাদিকদের বিএনপি মহাসচিব বলেন, আমি কোনো রাজনৈতিক কাজে আসিনি। এটা আমার একান্তই পারিবারিক ভ্রমণ। টিউলিপ চাষের খবর শুনেছি বিভিন্ন গণমাধ্যমে। টিউলিপের সৌন্দর্য দেখে অভিভূত। শীতের দেশের টিউলিপ তেঁতুলিয়ায় ক্ষুদ্র চাষীরা চাষ করেছেন এটা সত্যি গৌরবের।

ভ্রমণ শেষে বিএনপি মহাসচিবের ঠাকুরগাঁওয়ে নিজ বাড়িতে ফিরে যাওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, ১২ ফেব্রুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।