ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শিক্ষামন্ত্রীর আগমনে শাবি ছাত্রলীগের আনন্দ মিছিল 

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
শিক্ষামন্ত্রীর আগমনে শাবি ছাত্রলীগের আনন্দ মিছিল 

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের চলমান সংকট নিরসনে সিলেটে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আগমন উপলক্ষে আনন্দ মিছিল করেছেন ছাত্রলীগের নেতারা।  

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে একটি মিছিল বের করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে, বেলা ৩টা থেকে সিলেট সার্কিট হাউজে আন্দোলনরত শিক্ষার্থীদের ১১ সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে আলোচনায় বসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  

আরও পড়ুন: জাফর ইকবাল দম্পতিকে ইমেরিটাস প্রফেসর চান শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিশ্ববিদ্যালয় উপাচার্যের পদত্যাগসহ কয়েকটি বিষয়ে তারা শিক্ষামন্ত্রীর কাছে উপস্থাপন করবেন। তাদের আলোচনার মধ্যে থাকবে উপাচার্যকে সরিয়ে ক্লাস-পরীক্ষা চালু করা। মামলা প্রত্যাহার, বন্ধ থাকা অ্যাকাউন্ট চালু করা।  

দাবির বিষয়ে তারা আরও বলেন, সজল কুন্ডুকে এককালীন আর্থিক সহযোগিতা দেওয়া এবং নবম গ্রেডের চাকরি নিশ্চিতকরণ। এছাড়া জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল ও তার স্ত্রী ইয়াসমিন হককে ইমেরিটাস অধ্যাপক হিসেবে নিয়োগ দেওয়া।  

এছাড়া সব বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতে বাজেট বৃদ্ধি, পরীক্ষা পদ্ধতিতে কোডিং সিস্টেম কার্যকর, শিক্ষক নিয়োগে পিএইচডি এবং ডেমো ক্লাসের ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া চালু করা।

আরও পড়ুন: শিক্ষার্থীদের আমন্ত্রণেই সিলেটে এসেছি: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রীর সঙ্গে রয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন অনুবিভাগের সেক্রেটারিসহ ৩ কর্মকর্তা।  

শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত রয়েছেন মোহাইমিনুল বাশার রাজ, ইয়াসির সরকার, নাফিসা আনজুম, সাব্বির আহমেদ, আশিক হোসাইন মারুফ, সাবরিনা শাহরিন রশীদ, সুদীপ্ত ভাস্কর, শাহরিয়ার আবেদীন, আমেনা বেগম মীর রানা ও জাহেদুল ইসলাম অপূর্ব।  

আরও পড়ুন: শাবিপ্রবির উপাচার্যের বিষয়ে সিদ্ধান্ত আজ

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।