ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সার্চ কমিটির কাছে নাম প্রস্তাব করবে না গণফোরাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
সার্চ কমিটির কাছে নাম প্রস্তাব করবে না গণফোরাম

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্যান্য নির্বাচন কমিশনার (ইসি) নিয়োগের জন্য যোগ্য ব্যক্তি বাছাইয়ে অনুসন্ধান (সার্চ) কমিটির মাধ্যমে গঠিত হওয়া নির্বাচন কমিশন জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে পারবে না জানিয়ে গণফোরামের একাংশের নেতারা বলেছেন তারা সার্চ কমিটির কাছে কোনো নাম প্রস্তাব করবেন না।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে গণফোরামের একাংশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে রাজধানীর এলিফ্যান্ট রোডে তার নিজ কার্যালয়ে নির্বাহী পরিষদের সভায় এ সিদ্ধান্ত হয়।

দলের তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু বাংলানিউজকে এ তথ্য জানান।  

সভায় সভাপতির বক্তব্যে মোস্তফা মোহসীন মন্টু বলেন, আমরা গণফোরাম বিশ্বাস করি সার্চ কমিটির কাছে নাম দিয়ে দেশের চলমান সংকটের সমাধান হবে না। জাতীয় ঐক্যমতের সরকার বা নির্দলীয় সরকার ব্যতীত এখানে অবাধ সুষ্ঠু নির্বাচনের কোনো সম্ভবনা নেই।

দলের অন্যতম নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, বিগত দুই জাতীয় সংসদ নির্বাচনে সার্চ কমিটি যে নির্বাচন কমিশন গঠন করেছে তারা জাতিকে তামাশাভরা নির্বাচন দেখিয়েছে। সেখানে জনগণ তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারেনি। এভাবে সার্চ কমিটির মাধ্যমে গঠিত হওয়া নির্বাচন কমিশন কখনোই জনগণের আশা, আকাঙ্ক্ষা পূরণ করতে পারবে না।
 
গণফোরাম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, আমরা অনেক নাটকের অবতারণা দেখেছি। জনগণ এগুলো একদমই বিশ্বাস করে না। এটা জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার কোনো পদ্ধতি নয় বরং জনগণকে জোর জবরদস্তি করে শাসনের একটা পদ্ধতি। দেশ ও জাতির অস্থিরতা এ সার্চ কমিটি বিলোপ করবে না।

সভায় আরও উপস্থিত ছিলেন গণফোরাম নির্বাহী পরিষদ সদস্য অ্যাডভোকেট মোহসীন রশিদ, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের ও আইয়ুব খান ফারুক।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।