bangla news

সাবেক প্রতিমন্ত্রী মিলন ১ দিনের রিমান্ডে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-০৫ ৯:০৯:১৪ পিএম

হত্যাচেষ্টা ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলনকে আজ বৃহস্পতিবার এক দিনের পুলিশ রিমান্ডে মঞ্জুর করেছেন চাঁদপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

চাঁদপুর : হত্যাচেষ্টা ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলনকে আজ বৃহস্পতিবার এক দিনের পুলিশ রিমান্ডে মঞ্জুর করেছেন চাঁদপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

দুপুরে পুলিশ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম (সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট) আবদুর রহমান এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে মিলনকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন না করারও নির্দেশ দিয়েছে আদালত।

হত্যার চেষ্টা ও বাড়ি-ঘর পুড়িয়ে দেয়ার অভিযোগে মিলনের বিরুদ্ধে কচুয়া উপজেলার সাচার এলাকার মজিবুর রহমান গত ৬ মে কচুয়া থানায় মামলা দায়ের করেন। মামলায় মিলনসহ ৭ জনকে আসামি করা হয়।

মামলায় বিবরণে বলা হয়, ২০০১ সালের ১৪ সেপ্টেম্বর সাচার বাজারে মিলন এবং তার লোকজন হত্যার উদ্দেশ্যে বাদীর উপর হামলা চালায়। ওই বছরের ৩ অক্টোবর সাচার এলাকায় অবস্থিত বাদীর বাড়ি-ঘরে অগ্নিসংযোগ করেন মিলন। এই মামলায় গত ২০ মে পুলিশ আদালতে ১০ দিনের রিমান্ড চায়। ওই সময় আদালত আজ বৃহস্পতিবার রিমান্ডের শুনানির দিন ধার্য্য করে।

এদিকে দুপুর ২টার দিকে মিলনকে চাঁদপুর আদালতে হাজিরের সময় সড়কের দু’পাশে বিএনপি ও এর সহযোগী সংগঠনের দলীয় নেতা-কর্মীরা তার মুক্তির দাবিতে মানবববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। মিলনকে আদালতের প্রবেশ করানোর সময় দলীয় নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়েন। এ সময় পুলিশের সাথে নেতা-কর্মীদের মধ্যে প্রায় আধ ঘন্টা ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশি লাঠিচার্জ করে। এ ঘটনায় ১৫ জন আহত হয়েছে। পুলিশ আদালত চত্বর এলাকা থেকে বিএনপি ও এর সহযোগী সংগঠনের ৯ নেতা-কর্মীকে আটক করেছে বলে চাঁদপুর সদর মডেল থানার ওসি কাজী আব্দুল কাইয়ুম জানান।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৩০ ঘন্টা, ৩ জুন ২০১০
প্রতিনিধি/এএইচএস/জেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-06-05 21:09:14