ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘উদ্বেগজনক পরিস্থিতি উত্তরণে জাতীয় ঐক্যই সমাধান’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
‘উদ্বেগজনক পরিস্থিতি উত্তরণে জাতীয় ঐক্যই সমাধান’

ঢাকা: সর্বনাশা করোনার প্রকোপে গত দুই বছরে বেকারত্ব বৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের নিয়ন্ত্রণহীন মূল্যবৃদ্ধি, গ্যাস সঙ্কটে উদ্বেগ জানিয়েছেন বাংলাদেশ মুসলিম লীগ নেতারা। এ অবস্থা উত্তরণে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

মঙ্গলবার (১ফেব্রুয়ারি) পাকিস্তান জাতীয় পরিষদের সাবেক সংসদ নেতা ও কেন্দ্রীয় যোগাযোগমন্ত্রী এবং বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি খান এ সবুরের ১১১তম জন্মবার্ষিকী উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তারা এমন কথা বলেন।

মুসলিম লীগ নেতারা বলেন, করোনার কারণে গত দুই বছরে দেশে বেকারত্ব উদ্বেগ জনক অবস্থায় পৌঁছেছে। পাশাপাশি নিত্য প্রয়োজনীয় দ্রব্যের নিয়ন্ত্রণহীন মূল্যবৃদ্ধি, গ্যাস সঙ্কট ইত্যাদির যাঁতাকলে পড়ে মধ্য ও নিম্ন মধ্যবিত্তসহ প্রায় সবারই জীবন-যাপন দুর্বিসহ হয়ে পড়েছে। এ অবস্থায় বিভক্তির সর্বনাশা নীতি বাদ দিয়ে জাতীয় ঐক্য সৃষ্টি করে সম্মিলিতভাবে এ মন্দা সময়ের মোকাবিলা করতে হবে। সরকার তা করতে ব্যর্থ হলে, চলমান উদ্বেগজনক পরিস্থিতির দিনদিন আরও অবনতি হবে।  

বাংলাদেশ মুসলিম লীগ সভাপতি ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট বদরুদ্দোজা সুজার সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে রাখেন দলের মহাসচিব কাজী আবুল খায়ের, স্থায়ী কমিটির সিনিয়র সদস্য আতিকুল ইসলাম ও আনোয়ার হোসেন আবুড়ী, সহ-সভাপতি নজরুল ইসলাম, অতিরিক্ত মহাসচিব আকবর হোসেন পাঠান, সাংগঠনিক সম্পাদক এস এইচ খান আসাদ, প্রচার সম্পাদক শেখ আব্দুস সবুর, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট হাবিবুর রহমান, মুসলিম ছাত্রলীগের সভাপতি নুরে আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ১ ফেব্রুয়ারি, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।