ঢাকা, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

চট্টগ্রামে সিপিবির সম্মেলন: সভাপতি অশোক, জাহাঙ্গীর সাধারণ সম্পাদক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
চট্টগ্রামে সিপিবির সম্মেলন: সভাপতি অশোক, জাহাঙ্গীর সাধারণ সম্পাদক

চট্টগ্রাম: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) চট্টগ্রাম জেলা শাখার দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে অধ্যাপক অশোক সাহা সভাপতি, মোহাম্মদ জাহাঙ্গীর সাধারণ সম্পাদক এবং নূরুচ্ছফা ভূঁইয়া সহকারী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে নগরীর চেরাগি চত্বরে সম্মেলনের উদ্বোধন করেন সিপিবির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. শাহআলম। এসময় শাহআলম জাতীয় পতাকা এবং বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক অশোক সাহা সংগঠনের পতাকা উত্তোলন করেন। সিপিবির সংস্কৃতি শাখার শিল্পীরা জাতীয় ও আন্তর্জাতিক সঙ্গীত পরিবেশন করেন।

এসময় সিপিবির সাধারণ সম্পাদক মো. শাহ আলম বলেন, আওয়ামী লীগ ও বিএনপির নেতৃত্বাধীন দুই জোটের বাইরে বাম প্রগতিশীল বিকল্প শক্তি গড়ে তুলতে হবে।

তিনি বলেন, কমিউনিস্ট পার্টির লাল ঝান্ডা উপমহাদেশের কমিউনিস্ট আন্দোলনের প্রাণপুরুষ কমরেড মনি সিং, কমরেড ফরহাদ আমাদের দিয়ে গেছেন। এই লাল পতাকাকে আমরা রাষ্ট্রক্ষমতায় নিয়ে যাব। আওয়ামী লীগ, বিএনপির নেতৃত্বাধীন দুই জোটের বাইরে বাম প্রগতিশীল বিকল্প গড়ে তুলব।

সিপিবির সাধারণ সম্পাদক আরও বলেন, আমাদের কমিউনিস্ট পার্টির এক শ বছরে এই দলের হাজারো কমরেড জীবন দিয়েছেন। অত্যাচার-নিপীড়নের বিরুদ্ধে লড়াই করে হাজারো কমরেড প্রাণ দিয়েছেন। লাখো কমরেড জেল, জুলুম, হুলিয়ার শিকার হয়েছেন। আমাদের কমরেডরা ব্রিটিশ তাড়াতে লড়াই করেছেন। বায়ান্নর ভাষা আন্দোলনে কমরেডরা বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। মহান মুক্তিযুদ্ধে ১৯ হাজার গেরিলা কমরেড বাংলাদেশকে স্বাধীন করতে অংশ নিয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা সিপিবির সাধারণ সম্পাদক অশোক সাহা। উদ্বোধনী মঞ্চে সিপিবির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ আল কাফী রতন ও সদস্য মৃণাল চৌধুরী উপস্থিত ছিলেন।

দিনভর নগরীর মোমিন রোডে মৈত্রী ভবন মিলনায়তনে সাংগঠনিক অধিবেশনে ২১ সদস্যের চট্টগ্রাম জেলা কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa