ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

সংসদের লবিতে যে কোনো দুর্ঘটনা ঘটতে পারে: রাঙ্গা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
সংসদের লবিতে যে কোনো দুর্ঘটনা ঘটতে পারে: রাঙ্গা রাঙা। ছবি: সংগৃহীত

ঢাকা: জাতীয় সংসদের লবিতে যে কোনো দুর্ঘটনা ঘটে যেতে পারে বলে মন্তব্য করেছেন বিরোধী দলের চিফ হুইপ ও জাতীয় পার্টির সদস্য মশিউর রহমান রাঙ্গা।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) জাতীয় সংসদে দেওয়া রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

মশিউর রহমান রাঙ্গা বলেন, এই সংসদে বিরোধী দল নেই। আমরা জাতীয় পার্টি এই সংসদের বিরোধী দল। এর আগে দেওয়া বক্তব্যে বিএনপির সদস্য হানুরুর রশিদ বলেন, সংসদে কার্যকর বিরোধী দল নেই। আছে কাগজে কলমে বিরোধী দল।

মশিউর রহমান রাঙ্গা তার বক্তব্যে এই প্রসঙ্গটি তুলে ধরে বলেন, এরপর যদি এ ধরনের বক্তব্য দেওয়া হয় এবং সেটি যদি এক্সপাঞ্জ করা না হয় তাহলে আমরা সংসদ থেকে ওয়াক আউট করবো। আপনি এ ধরনের বক্তব্য এক্সপাঞ্জ করে দেবেন। এরা সকালে এক কথা বলবে, বিকেলে এক কথা বলবে। যে কোনা দুর্ঘটনা ঘটে যেতে পার এই লবিতে।

এ কথায় কেউ একজন জানতে চান এটা কি হুমকি? তখন রাঙ্গা বলেন, না হুমকি দিচ্ছি না। ঘটনা তো আর আমি ঘটাবো না।

বক্তব্যে রাঙ্গা সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, এক সময় বাসন্তীকে জাল পরানোর ছবি ছাপানো হয়েছিল। আবারও এই ধরনের আরেকটি ষড়যন্ত্রের দিকে নিয়ে যাওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে রাঙ্গা বলেন, উনাকে ছেড়ে দিলে পৃথিবীর মধ্যে অনেক বড় নেতা হতে পারতেন। কিন্তু আমরা আমাদের স্বার্থে উনাকে ধরে রেখেছি। যেভাবে দেশ চলার কথা সেভাবেই দেশ চলছে। মামলায় সমুদ্রসীমা জয় লাভ করে তিনি আমাদের বাংলাদেশের মতো আরেকটি বাংলাদেশ এনে দিয়েছেন। একটি দুর্নীতি দেখান, মন্ত্রীদের একটি দুর্নীতির কাগজ এনে দেন, তখন তাদের বিরোধীতা করবো। প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবো।

এরপর মশিউর রহমান রাঙ্গা এই দেশেতে জন্ম যেনো এই দেশেতেই মরি... গানটির কিছু অংশ সুর করে গান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেবিল চাপড়াতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এসকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa