ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ভোটাধিকার প্রতিষ্ঠায় দরকার ঐক্যবদ্ধ আন্দোলন: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
ভোটাধিকার প্রতিষ্ঠায় দরকার ঐক্যবদ্ধ আন্দোলন: গয়েশ্বর

ঢাকা:  জাতির মনোভাব বুঝে জিয়াউর রহমানের মতো সঠিক পথে থাকতে হবে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জনগণের ঐক্যবদ্ধ শক্তি নিয়ে আমাদের ‘ডু অর ডাই’ আন্দোলন করতে হবে। কেবল তাহলেই দেশে গণতন্ত্র ফিরবে, ভোটাধিকার প্রতিষ্ঠা করা যাবে।

বৃহস্পতিবার (২০জানুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে জাসাস আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনগণের মনোভাব বুঝে সঠিক পথে থাকলে আন্দোলনে সফলতা আসবেই। আমাদের ভয় পেলে চলবে না। মনে রাখতে হবে, অসুখ হলে ওষুধ খেলে সারে। কিন্তু ভয় পেলে ওষুধে কাজ করে না। শারীরিক শক্তি বৃদ্ধিতেও ওষুধ পাওয়া যায়। কিন্ত সাহস বৃদ্ধিতে বাজারে ওষুধ পাওয়া যায় না।

তিনি বলেন,  জিয়াউর রহমানের তুলনা কেবল জিয়াউর রহমানই। কাউকে ছোট করে অন্যকে বড় করা যায় না। এই কাজটি আওয়ামী লীগ করে।   আওয়ামী  লীগের পুঁজি হচ্ছে অন্যকে গালি দেওয়া, ছোট করা। এই সমালোচনাকেও জিয়াউর রহমান বলতেন- এটা গণতন্ত্রের সৌন্দর্য। তিনি সব সময় দেশের মানুষের মনোভাব বুঝে কাজ করতেন। এ  কারণেই জিয়াউর রহমান এত জনপ্রিয়।

তিনি আরও বলেন, জিয়াউর রহমান পথে পথে হাঁটতেন, খাল খনন করতেন, মানুষকে উদ্বুদ্ধ করেছেন। তিনি সফল হয়েছেন। জিয়াউর রহমানের জীবনদর্শনেই গণতন্ত্রকে মুক্ত করার নির্দেশনা রয়েছে। জিয়াউর রহমানের নীতি, আর্দশ ও নির্দেশনা ধারণ করে ঐক্যবদ্ধ থেকে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রকে, তথা গণতন্ত্রের মাতা দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, তারুণ্যের অহংকার তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

জাসাসের যুগ্ম আহ্বায়ক লিয়াকত আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব জাকির হোসেন রোকনের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি নেতা কর্নেল (অব.) এম এ লতিফ খান, চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, রফিকুল আলম মজনু, জাসাসের ইথুন বাবু, ফেরদৌস ফকির, জাকির হোসেন, মাকসুদুর রহমান টিপু, রফিকুল ইসলাম স্বপন, শাহ বিল্লাল হোসেন, নাসির উদ্দিন মিলন, শিহাব খান, আশরাফুল ইসলাম দিপু, শফিকুল হাসান রতন, মিজান ভান্ডারী, আব্দুল মালেক মুন্সি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ২০ জানুয়ারি, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।