ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

পঞ্চগড়ে বিএনপির ৬ নেতাকর্মী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
পঞ্চগড়ে বিএনপির ৬ নেতাকর্মী কারাগারে

পঞ্চগড়: নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) আন্দোলনে সহিংসতার ঘটনায় ২০১৩ সালে পঞ্চগড় শাখার ডাচ বাংলা ব্যাংক ভাঙচুর মামলায় ১৭ জন আসামির মধ্যে ১১ জনকে খালাস দিয়ে, দলটির ছয়জন নেতাকর্মীকে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে এ রায় দেন পঞ্চগড়ের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মতিউর রহমান।

দণ্ডপ্রাপ্ত নেতাকর্মীরা পঞ্চগড় জেলা ছাত্রদল, যুবদল, ও সেচ্ছাসেবক দলের হাসানুজ্জামান পলাশ, হারুন অর রশীদ হারুন, হায়াতুন আলম, সাবুল হোসেন, আবু সালেক ডাবলু ও নুরে আলম বাবু (তুর্কী)।  

সন্ধ্যায় আসামিপক্ষের আইনজীবী ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আদম সুফি বাংলানিউজকে বলেন, আমরা ন্যায় বিচার পাইনি। মামলার নকল কপির জন্য আবেদন করেছি। নকল কপি পেলে উচ্চ আদালতে আপিল করা হবে।

এদিকে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এরশাদ হোসেন সরকার বাংলানিউজকে বলেন, আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত ছয় জন আসামিকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।