ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

আমার নেতৃত্বে জাতীয় পার্টি পুনর্গঠিত হবে: বিদিশা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
আমার নেতৃত্বে জাতীয় পার্টি পুনর্গঠিত হবে: বিদিশা

ঢাকা: জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়ার ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিদিশা এরশাদ বলেছেন, ভবিষ্যতে আমার নেতৃত্বে পুনর্গঠিত জাতীয় পার্টি মরহুম এরশাদের দেখানো পথেই হাঁটবে। আপনাদের সবাইকে নিয়ে গণতন্ত্র এবং ধর্মীয় আদর্শে বিশ্বাসী মরহুম এরশাদের মূল ধারার জাতীয় পার্টি হিসেবে দেশ ও জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হবে।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে স্বাধীনতার গৌরবোজ্জ্বল সুবর্ণজয়ন্তীতে বিজয়ের ৫০ বছর উদযাপন ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে জাতীয় ইসলামী মহাজোট আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদিশা বলেন, এরশাদের নীতি আদর্শের সেই দলকে পুনর্গঠন করতে চাই যেখানে সবাই ভেদাভেদ ও ব্যক্তি স্বার্থ ভুলে দেশের উন্নয়নে কাঁধে কাঁধ মিলিয়ে একযোগে কাজ করবে। এরশাদ ছিলেন একজন সৈনিক। দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে নিজ মাতৃভূমির জন্য নিজের জীবন বিসর্জন দেওয়ার শপথ নিয়েছিলেন তিনি। আমরা তারই উত্তরসূরী এবং যে কোন মূল্যের বিনিময়ে এ দেশ ও জনগণের জন্য আমাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারের অঙ্গীকার করছি।

তিনি বলেন, বাংলাদেশ আপন দক্ষতায় স্বনির্ভর উন্নয়নশীল দেশের মর্যাদায় অধিষ্ঠিত। আমি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করতে চাই সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদকে যার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা পরবর্তী সময়ে ক্ষমতার বিকেন্দ্রীকরণসহ দারিদ্র বিমোচন এবং উন্নয়নের পথ দেখেছিল। আজ এ সুবর্ণজয়ন্তীতে আমরা সবাই তার শূন্যতা প্রতিটি মুহূর্তে অনুভব করছি।

বিদিশা বলেন, বিরোধী দলীয় নেত্রী বেগম রওশন এরশাদ এখন ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থা সংকটাপন্ন। মরহুম রাষ্ট্রপতি এরশাদ আজ আমাদের মাঝে নেই। কিন্তু আমরা শপথ করছি তার নীতি ও আদর্শে প্রতিষ্ঠিত ও পরিচালিত এই দল আপনাদের সবার সহযোগিতায় আমার নেতৃত্বে সামনের দিনগুলোতে পুনর্গঠিত হয়ে তার স্বপ্ন বাস্তবায়ন করবো ইনশাল্লাহ্। সেই সঙ্গে পুনর্গঠিত এই দল এ দেশের আপামর জনসাধারণের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাবে।

এসময় দল পুনর্গঠনের এই ক্রান্তিলগ্নে এরশাদের নীতি আদর্শে বিশ্বাসী সব পর্যায়ের নেতারা এবং নেতাকর্মীর পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় ইসলামী আদর্শে বিশ্বাসী সরুল ইসলামী অঙ্গসংগঠন জাতীয় ইসলামী মহাজোটের ছায়াতলে তার হাতকে শক্তিশালী ও সুসংহত করার আহ্বান জানান তিনি।

আগামী ১ লা জানুয়ারি জাতীয় পার্টির প্রতিষ্ঠা বার্ষিকীর কথা উল্লেখ করে বিদিশা এরশাদ বলেন, আমি আপনাদের দোয়া চাই । দোয়া করবেন যেন নতুন বছরে আপনাদের সবাইকে নিয়ে দেশের উন্নয়নে সরকার ও জনগণের পাশে থাকতে পারি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, যাদের আত্মত্যাগে এদেশ তাদের ছেলেদের চাকরির সুব্যবস্থা যেন করা হয়। মুক্তিযোদ্ধাদের ভাতা যেন ২০ হাজার থেকে ৫০ হাজার টাকা দেওয়া হয়। আপনার বাবা বীরাঙ্গনাদের দায়িত্ব নিয়েছিলেন। আপনি বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা সন্তানদের দায়িত্ব নিন।

জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান মাওলানা আলতাফ হোসেন মোল্লার সভাপতিত্বে আলোচনা সভায় এসময় উপস্থিত ছিলেন সাবেক ধর্ম ও পানি সম্পদ মন্ত্রী এম নাজিম উদ্দিন আল আজাদসহ ইসলামী মহাজোটের নেতারা।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
এইচএমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।