ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

নতুন করে জেগে ওঠার আহ্বান ফখরুলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
নতুন করে জেগে ওঠার আহ্বান ফখরুলের

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারের রোষানলে পড়ে আমাদের দেশনেত্রী যখন হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে, তখন আমরা এই বিজয় র‌্যালি করছি। এই র‌্যালি জনগণের নতুন করে জেগে ওঠার র‌্যালি।

এই র‌্যালি গণতন্ত্র ফিরিয়ে আনার র‌্যালি। এই র‌্যালি গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার র‌্যালি।

রোববার (১৯ ডিসেম্বর) দুপুর আড়াইটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিএনপি আয়োজিত বিজয় দিবসের র‌্যালি উদ্বোধন করার আগে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা ১৯৭১ সালে একটি গণতান্ত্রিক রাষ্ট্র গড়তে যুদ্ধ করেছিলাম। আমরা যুদ্ধ করেছিলাম, একটি মুক্ত স্বদেশ গড়তে। আমরা যুদ্ধ করেছিলাম, আমাদের বাক স্বাধীনতা থাকবে, আমাদের লেখার স্বাধীনতা থাকবে। আমরা একটি গণতান্ত্রিক বাসভূমি গড়তে সক্ষম হবো। সেখানে কোনো রকমের অন্যায়-অত্যাচার, নির্যাতন থাকবে না। দুর্ভাগ্য আমাদের, ৫০ বছর পরে আজকে এমন একটি সরকার জোর করে ক্ষমতা দখল করে আছে,  যারা ১৯৭১-এর সব আশা-আকাঙ্খা ধুলিস্যাৎ করে দিয়ে গোটা জাতির ওপরে স্টিম রোলার চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, এই সরকার গণতন্ত্র কেড়ে নিয়েছে। ভোটের অধিকার কেড়ে নিয়েছে।

স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল খায়ের ভূঁইয়া, হাবিবুর রহমান হাবিব, মিজানুর রহমান মিনু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এনি, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাব, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম, শামীমুর রহমান শামীম, সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, রফিক সিকদার প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

পরে একটি বিজয় র‌্যালি নাইটিংগেল মোড়, কাকরাইল মোড়, শান্তিনগর মোড় হয়ে পুনরায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
এমএইচ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।