ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

আপস করলে খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকতেন: দুদু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
আপস করলে খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকতেন: দুদু

ঢাকা: মঈন উদ্দীন-ফখরুদ্দীনের সঙ্গে আপস করলে অন্যায়ভাবে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমানে প্রধানমন্ত্রী থাকতেন বলে মন্তব্য করেছেন দলের ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শনিবার (১৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম কবীর মুরাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

দুদু বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে আমরা আপসহীন নেত্রী বলি। তিনি অন্যায়ের সঙ্গে আপস করেননি। তিনি আজকে কারাগারের মধ্যে আছেন। দীর্ঘ প্রায় তিনটি বছর তাকে অন্যায়ভাবে বন্দি করে রেখেছে এ সরকার। তিনি (খালেদা জিয়া) জেনারেল মঈন উদ্দীনের সঙ্গে আপস করলে এখন প্রধানমন্ত্রী থাকতেন। খালেদা জিয়া বলেছিলেন ওরা (মঈন-ফখরুদ্দীন) আমার কাছেও এসেছিল। তারা যে অন্যায় করেছিল সংবিধানকে পদদলিত করে ১/১১ সৃষ্টি করেছিল তাদের সঙ্গে খালেদা জিয়া আপস করতে রাজি হননি।

মুজিববর্ষের অনুষ্ঠানে মুজিব বানানের ভুল ও শপথবাক্য পাঠের সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, কী অদ্ভুত বিষয় সেই অনুষ্ঠানে মুজিববর্ষ বানান ভুল লেখা হয়েছে কিন্তু কেন ভুল হয়েছে তার কোনো যৌক্তিক কারণ বলা হয়নি। তার সামনে দাঁড়িয়ে আমাদের নিশিরাতের প্রধানমন্ত্রী এবং তার বোন শপথবাক্য পাঠ করেছেন। যেখানে নামই ঠিক নেই সেখানে কী শপথ ঠিক আছে? অশুদ্ধ বানানে শপথ কী শুদ্ধ হয়? সেজন্য অনেকেই বলেছেন যিনি নিজেই বৈধ না তার নিজেরই শপথ ঠিক নেই তাহলে অন্যের শপথ তিনি কীভাবে পাঠ করান?

কবির মুরাদের স্মৃতি স্মরণ করে দুদু বলেন, খালেদা জিয়া যখন যেটা করেছেন সেটারই স্বপক্ষে ছিলেন কবির মুরাদ। কোনো অবস্থাতেই তিনি বাইরে যাননি। যার কারণে অনেক সময় তার ওপর নির্যাতন নেমে এসেছিল।

সংগঠনের সভাপতি প্রফেসর ডা. আবদুল কুদ্দুসের সভাপতিত্বে দোয়া মাহফিলে ড. এমতাজ হোসেন, আবদুল্লাহিল মাসুদ, প্রফেসর ড. শফিকুল ইসলাম, এম জহীর আলী, প্রকৌশলী রুহুল আলম, মিলিমা রহমান মিলি, শহীদুল হক শহীদ, মিয়া মো. আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।