ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মির্জা ফখরুলসহ চার বিএনপি নেতা সিলেট যাচ্ছেন শনিবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
মির্জা ফখরুলসহ চার বিএনপি নেতা সিলেট যাচ্ছেন শনিবার

ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ চার শীর্ষ নেতা শনিবার (১৮ ডিসেম্বর) সিলেট যাচ্ছেন। তারা সেখানে বিএনপি আয়োজিত সমাবেশে বক্তব্য রাখবেন।

শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকেলে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৯৭১ সালের ১৫ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনী এবং সেক্টর কমান্ডার ও জেড ফোর্সের অধিনায়ক জিয়াউর রহমানের নেতৃত্বে সম্মুখযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাস্ত করে মুক্ত হয় সিলেট অঞ্চল। এ উপলক্ষে শনিবার (১৮ ডিসেম্বর) সিলেট রেজিস্টারি মাঠে সমাবেশের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য দেবেন বাংলাদেশ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বিএনপি গঠিত সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির উদ্যোগে শনিবার দুপুর ২টায় সিলেট মুক্ত দিবস উপলক্ষে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেবেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহ্বায়ক ও জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম।

সমাবেশে সভাপতিত্ব করবেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সিলেট বিভাগীয় আহ্বায়ক মেয়র আরিফুল হক চৌধুরী।

সমাবেশ সঞ্চালনা করবেন দলের জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সিলেট বিভাগীয় কমিটির সদস্য সচিব ডা. সাখাওয়াত হোসেন জীবন। সমাবেশে জাতীয় সঙ্গীত, দলীয় সঙ্গীত, দেশাত্মবোধক গান ও গণসঙ্গীত পরিবেশন করা হবে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।